সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
সীমানার ওপারে

ফিরছে পর্যটক, খুশি বাংলাদেশি প্রবাসীরা

অনলাইন ডেস্ক
১২ জুন ২০২০

ইতালির করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার সঙ্গে সঙ্গে ফিরছে কর্ম-চাঞ্চল্য। দেশটিতে ধীরে ধীরে আসতে শুরু করেছেন দেশীয় এবং আন্তর্জাতিক পর্যটকরা। এরমধ্যেই বৃহস্পতিবার নতুন করে মারা গেছেন আরো ৫৩ জন।

ক্রমেই স্বাভাবিক হচ্ছে ইতালির জনজীবন। ভুতুড়ে শহরগুলোতে ফিরতে শুরু করেছে প্রাণ। ইতিমধ্যে খুলে দেওয়া হয়েছে সব ব্যবসা প্রতিষ্ঠান। এবার আসছেন পর্যটকরা।

ধারণা করা হচ্ছে, আগামী দু-একদিনের মধ্যে দেশটির বিভিন্ন পর্যটন কেন্দ্রে জড়ো হবেন দেশ-বিদেশের প্রায় অর্ধলক্ষ পর্যটক। এতে খুশি এ খাতের সঙ্গে জড়িত বাংলাদেশি প্রবাসীরা।

তারা বলছেন, আমরা কঠোর নিয়মের মধ্যে ছিলাম। এজন্য ভালো আছি। ইতালি সরকারের আইনকে আমরা শ্রদ্ধা করি। এখন আমরা কাজে ফিরতে চাই।

তবে এক বিবৃতিতে ইতালিয়ানদের এখনই করোনা জয়ের উৎসব না করার আহবান জানিয়েছেন পোপ ফ্রান্সিস। ভ্যাকসিন আবিষ্কৃত হওয়ার আগ পর্যন্ত সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে করোনার ভয়াবহ প্রভাবের কারণে ইতালির গাড়ি শিল্পে ধস নেমেছে। দেশটির শিল্প-বাণিজ্য ৪০ শতাংশ কমলেও, গাড়ি শিল্পের বাজার কমেছে ৯৬ শতাংশ।

তবে গণপরিবহন এড়াতে বিক্রি বেড়েছে ইলেকট্রিক স্কুটারের। গত ৩ মাসে বিক্রি হয়েছে ২ লক্ষ ১০ হাজারটি, যা স্বাভাবিক সময়ের থেকে ৭৮ শতাংশ বেশি।

পর্যটক শূন্য লাউয়াছড়ায় বন্যপ্রাণীর প্রাণচাঞ্চল্য
লকডাউন শেষে খুলেছে ৫ পর্যটন কেন্দ্র

আপনার মতামত লিখুন