শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
সীমানার ওপারে

লকডাউন শেষে খুলেছে ৫ পর্যটন কেন্দ্র

অনলাইন ডেস্ক
১২ জুন ২০২০

করোনাভাইরাস আতঙ্কে দীর্ঘদিন বন্ধ ছিল বিশ্বের গুরুত্বপূর্ণ পর্যটন স্থানগুলো। ভ্রমণপিপাসুরা তাই হতাশ হয়ে পড়েছিলেন। অন্যান্য দেশের মতো এবার পর্যটকদের হতাশা কাটানোর সুখবর দিয়েছে ভারত। লকডাউন শেষে এবার শিলিগুড়ির ৫টি পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হয়েছে।

জানা যায়, করোনা সংক্রমণের ভয়ে প্রায় দুই মাসেরও বেশি সময় ধরে ছিল লকডাউন। ফলে বাড়ি থেকে বের হওয়ার কোনো উপায় ছিল না। কিন্তু এবার ভ্রমণপিপাসুদের কথা চিন্তা করে শর্তসাপেক্ষে খুলে দেওয়া হয়েছে ৫টি পর্যটন কেন্দ্র।

সূত্র জানায়, ডায়মন্ড হারবার, বিষ্ণুপুর, মাইথন, রাঙাবিতান ও ডুয়ার্সের টিলাবাড়ি আপাতত পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। গত ৮ জুন থেকে জায়গাগুলোতে অনলাইনে বুকিংও শুরু করেছেন ভ্রমণপিপাসুরা। প্রথম ধাপে এ পর্যটন কেন্দ্রগুলোই খোলা থাকবে। পরে আরও পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হবে।

তবে নিরাপত্তার স্বার্থে সব পর্যটন কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ঘুরতে আসা প্রতিটি পর্যটককে মাস্ক পরতে হবে। সঙ্গে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার। পর্যটকদের পাশাপাশি ট্যুরিস্ট লজের কর্মীদেরও সব নির্দেশিকা মানতে হবে।

প্রথম ধাপে ৫টি পর্যটন কেন্দ্র খুলে দেওয়ায় খুশি হয়েছে পর্যটনসংশ্লিষ্টরা। তারা মনে করেন পরিস্থিতি বিচার করে আপাতত সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ধীরে ধীরে বাকিগুলো খুলে দেওয়া হবে বলেও আশা প্রকাশ করছেন তারা।

ফিরছে পর্যটক, খুশি বাংলাদেশি প্রবাসীরা
অসুস্থ সাংবাদিক শাহাদাৎ হোসেন নিজাম দোয়া চেয়েছেন

আপনার মতামত লিখুন