শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
গাঁও গেরাম

জামালগঞ্জে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি

নিজস্ব প্রতিবেদক
১২ আগস্ট ২০২১

লোক সংস্কৃতির রাজধানী, জ্যোৎস্নার শহর ও হাওড়কন্যা নামে খ্যাত সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় পর্যটন স্থান গড়ে তোলা সময়ের দাবি। উপজেলার বেহেলী ইউনিয়নের রাজাপুর ব্রিজে নিত্যদিন অংসখ্য ভ্রমণপিপাসু ভ্রমণ করতে আসেন।

সারা দিনের ক্লান্তি দূর করার জন্য, মনকে শান্ত করার জন্য অনেক দূর থেকে এই জায়গায় তারা আসেন। উল্লেখ্য, বর্ষাকাল ছাড়া শুকনো মৌসুমেও নজরকাড়ার মতো পর্যটন স্পট এ উপজেলায় রয়েছে।

অবশ্য উপজেলা প্রশাসন বিশ্বম্ভরপুরে ‘হাওড়বিলাস’ নামে একটি পর্যটন কেন্দ্র গড়ে তুলেছে। তবে বিভিন্ন উপজেলার মানুষের ভ্রমণ চাহিদা মাথায় রেখে নিজেদের উপজেলায় এরকম একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি জানাচ্ছেন। এ নিয়ে জামালগঞ্জ উপজেলার তরুণ সমাজ সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্যান্য মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে অনেক লেখালেখি করছেন। কেউ কেউ ছবি তুলে ফেসবুকে দিচ্ছেন।

বলা প্রয়োজন, এ উপজেলার রাজাপুর ব্রিজ এমন একটি স্থান, যেটি পর্যটন কেন্দ্রের জন্য সবচেয়ে আকর্ষণীয়। পর্যটন কেন্দ্রটির স্থান নির্বাচন সেখানে করাই যুক্তিযুক্ত। কারণ, এখানে স্বাভাবিকভাবেই নিত্যদিন অনেক মানুষ বেড়াতে আসেন। এ স্থানটি এমনিতেই দেখতে পর্যটন কেন্দ্রের মতো। বর্ষাকালে বিশাল ব্রিজের চারদিকে বর্ষার পানি, অসংখ্য নৌকা সত্যিই মনোমুগ্ধকর। শুকনো মৌসুমেও চারদিকে থাকে সবুজের সমারোহ। এখানকার যাতায়াত ব্যবস্থাও ভালো। বছরের যে কোনো সময়ে এখানে বিনাক্লেশে আসা-যাওয়া করা যায়। সবদিক বিবেচনা করে রাজাপুর ব্রিজের পাশে পর্যটন কেন্দ্র গড়ে তোলাই যুক্তিযুক্ত।

যে সাতটি সাবধানতা মেনে ভ্রমণ করলে করোনা সংক্রমণ এড়ানো সম্ভব
শর্তসাপেক্ষে খুলছে কক্সবাজারের হোটেল-মোটেল, নিষেধাজ্ঞা সৈকত-পর্যটনকেন্দ্রে

আপনার মতামত লিখুন