শনিবার, ০৪ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
সীমানার ওপারে

বুধবার থেকে চলবে তার্কিশ এয়ারলাইন্স

অনলাইন ডেস্ক
২৭ ডিসেম্বর ২০২০

আবারও বাড়ছে করোনার সংক্রমণ, বাড়ছে সতর্কতা ও বিধিনিষেধ। সতর্কতামূলক পদক্ষেপে অনেক দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধের বিপরীতে বিভিন্ন শর্তে ফ্লাইট চালুও রাখছে বিভিন্ন দেশ। এরই ধারাবাহিকতায় আগামী বুধবার (৩০ ডিসেম্বর) থেকে বিমান ভ্রমণ করতে করোনাভাইরাস নেগেটিভ পরীক্ষার প্রমাণ দিতে পিসিআর টেস্টের ফলাফল জমা দেওয়া বাধ্যতামূলক করল তুরস্কের বিমান সংস্থা তার্কিশ এয়ারলাইন্স।

চলতি সপ্তাহের শুরুতে এই ঘোষণা দিয়েছে সংস্থাটি। সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়, ভ্রমণের জন্য পিসিআর টেস্টে নেগেটিভ ফলাফল দেখাতে ব্যর্থ হলে কোনো যাত্রীকে বিমানে ওঠার অনুমতি দেওয়া হবে না। এই বাধ্যবাধকতা অবশ্য ৮ বছরের কম বয়সী যাত্রীর জন্য নয়, আর এটা কার্যকর থাকবে আগামী ১ মার্চ পর্যন্ত।

নতুন এই সিদ্ধান্ত কার্যকরে ২৮ ডিসেম্বর থেকে কাজ শুরু হবে বলে গত শুক্রবারই (২৫ ডিসেম্বর) জানিয়েছিল সংস্থাটি।

আর শুক্রবারের পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোচা জানান, তুরস্কে আসতে বা তুরস্ক ছাড়তে স্থল, নৌ আর আকাশপথে ভ্রমণে করোনার পিসিআর টেস্টের নেগেটিভ সনদ দাখিল করতে হবে। টেস্ট হতে হবে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে, যা ৩০ ডিসেম্বর থেকে কার্যকর করা হবে।

বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ আবার বাড়তে থাকায় তুরস্কে আগমনের ক্ষেত্রে তুর্কি সরকার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।

সতর্কতার চলমান পদক্ষেপ হিসেবে গত রোববার থেকেই যুক্তরাজ্য, ডেনমার্ক, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে তুরস্ক।

চাঁদপুরে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে পর্যটন কেন্দ্র
কাল থেকে ফের চালু হচ্ছে বিমানের মাস্কাট প্লাইট

আপনার মতামত লিখুন