মঙ্গলবার, ২২ জুন ২০২১ | ৮ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
লাইফস্ট্যাইল

ঈদে বাড়ি ফিরতেই হবে, বাহন হিসেবে বেছে নিলেন বাইসাইকেল

সাইকেল চালিয়ে ঈদে বাড়ি গেলেন সুবর্ণচরের রিয়াজ

আরিফুর রহমান, সুবর্ণচর (নোয়াখালী)
১৩ মে ২০২১

করোনার কঠোর লকডাউনে যখন দূরপাল্লার সব বাস বন্ধ তখন সাইকেলকেই বাড়ি যাওয়ার একমাত্র বাহন হিসেবে নিলেন চট্টগ্রামের বাসিন্দা রেজাউর রহমান রিয়াজ। রিয়াজ চট্টগ্রামের একটি বেসরকারী শিল্পপ্রতিষ্ঠানে চাকুরি করেন। রিয়াজের বাড়ি নোয়াখালীর সুবর্ণচরের পূর্ব চরবাটা গ্রামে। রিয়াজ নিজ পরিবারের সাথে ঈদ উদযাপন করতে ঈদের আগেরদিন বৃহ:বার (১৩ মে) চট্টগ্রাম থেকে বাইসাইকেল চালিয়ে ১৬৫ কি.মি. পথ পাড়ি দিয়ে চলে আসেন নিজ গ্রাম সুবর্ণচরের পূর্ব চরবাটায়।

রোজারদিনে সাইকেল চালিয়ে এতো দূর পথ পাড়ি দিতে কষ্ট হয়নি? জানতে চাইলে রিয়াজ বলেন, ‘লকডাউনের কারণে ট্রেন ও দূরপাল্লার বাস বন্ধ থাকায় অন্য কোনো যানবাহনে যেতে চাইলে গাদাগাদি করেই বাড়ি ফিরতে হবে। করোনা পরিস্থিতি মোকাবিলা করে বাড়ি ফিরতে এমন উদ্যোগ নিয়েছি। তাছাড়া বাইসাইকেল চালিয়ে বাড়ি ফেরা অনেক দিনের শখও ছিল। মনের শক্তির কারণে রোজা রেখেও বাইসাইকেল চালিয়ে বাড়ি ফেরা সম্ভব হয়েছে।’

রিয়াজ থাকেন চট্টগ্রামের দেওয়ানহাট।  করোনা পরিস্থিতির মধ্যে পবিত্র ঈদুল ফিতরের ছুটি পেয়ে বাড়ি ফেরা নিয়ে চরম দুশ্চিন্তায় পড়েন। লকডাউনের কারণে ট্রেন ও দূরপাল্লার বাস বন্ধ থাকায় এবং করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে গণপরিবহন এড়িয়ে বাইসাইকেলে তিনি বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। বৃষ্টির কারণে যাত্রায় কিছুটা বিঘ্ন ঘটলেও থেমে যাননি তিনি। টানা ৮ ঘণ্টা সাইকেল চালিয়ে পৌঁছে যান নিজ গন্তব্যে। এভাবেই তিনি বাইসাইকেলে বাড়ি ফেরার স্বপ্ন বাস্তবায়ন করেন।

নরসিংদীর ব্ল্যাক টোব্যাকো থেকে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকিকৃত সিগারেটসহ তামাক জব্দ
এসি দিয়ে মালদ্বীপে পণ্য রপ্তানি শুরু করলো ওয়ালটন

আপনার মতামত লিখুন