মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণচরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ক্রীড়া ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি
২৩ ফেব্রুয়ারি ২০২৪

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে আলোর দিশারি পাবলিক পাঠাগারের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গ্রামীণ খেলাধুলা, কুইজ, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২১শে ফেব্রুয়ারী) বিকেলে আলোর দিশারি পাবলিক পাঠাগার এর কার্যালয়ে আলোচনা সভা শেষে কুইজ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। 

এর আগে সকালে স্থানীয় কাজীর দোকান এলাকায় ক্রীড়া প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সর্বসাধারণের অংশগ্রহনের জন্য গ্রামীণ খেলাধুলা ও শিক্ষার্থীদের জন্য  কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলোর দিশারি পাবলিক পাঠাগার এর সভাপতি মো. সলিম উল্যাহর সঞ্চালনায় ও চরবাটা ইসমাইলিয়া ফাজিল মাদ্রাসার প্রাক্তন শিক্ষক একেএম হাফিজ উল্যাহর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ৭নং পূর্ব চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল বাসার মঞ্জু, পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছালেহ উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক মোহাং ফখরুল ইসলাম, সিনিয়র শিক্ষক মো. জাহাঙ্গীর আলম,  শিক্ষক মাওলানা এনামুল হক, ইউপি সদস্য মো. ইয়াছিন, সংরক্ষিত নারী ইউপি সদস্য মারজানা আক্তার রিনা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোর দিশারি পাবলিক পাঠাগারের উদ্যোগে এরকম ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের মাধ্যমে ক্রীড়া ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্থানীয় জনসাধারণ ও কোমলমতি ছাত্রীরা আমাদের মহান ভাষা আন্দোলন ও বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে আরো বেশি জ্ঞান লাভ করতে পারবে। ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আমাদের এলাকার সাধারণ জনগন ও কোমলমতি ছাত্র-ছাত্রীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।

অনুষ্ঠানে ভাষা আন্দোলনে নিহত সকল শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

প্রাণিসম্পদ অধিদপ্তরের বিতর্কিত কর্মকর্তা জসিম মহাপরিচালক পদে বসতে মরিয়া
ওয়ালটন অষ্টম মিডিয়া কাপ ব্যাডমিন্টন প্রতিযোগিতা বুধবার শুরু

আপনার মতামত লিখুন