মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

করোনার দুঃসময়ে অগ্রণী ব্যাংকের শুভ সূচনা, রেমিট্যান্সে শতকরা ৩ ভাগ নগদ প্রণোদনা

এ এইচ এম জহিরুল ইসলাম
০৮ জুলাই ২০২০
সিঙ্গাপুর প্রবাসীরা দেশে টাকা পাঠাচ্ছেন

সিঙ্গাপুর প্রবাসীরা দেশে টাকা পাঠাচ্ছেন

‘দেশ ও জাতির সেবায় প্রতিশ্রুতিবদ্ধ ’ শ্লোগানকে ধারণ করে এগিয়ে যাচ্ছে অগ্রণী ব্যাংক। করোনকালীন এ বৈশ্বিক মহামারীর সময়েও  প্রবাসীদের কষ্টার্জিত অথ বৈধ চ্যানেলে আনতে রেমিট্যান্সের উপর বিশেষ প্রণোদনা দিচ্ছে অগ্রণী ব্যাংক। বৈধ পথে টাকা পাঠালে সরকার নগদ ২ শতাংশ  প্রণোদনা দিচ্ছে গ্রাহকদের। কিন্তু অগ্রণী ব্যাংক সরকারের কর্মসূচির সাথে সঙ্গতি রেখে আরও এক শতাংশ বেশি প্রণোদনা দিচ্ছে। অর্থাৎ অগ্রণী ব্যাংকের মাধ্যমে কোনো প্রবাসী ১০০ টাকা পাঠালে অগ্রণী ব্যাংক তাকে দেবে ১০৩ টাকা যা ভোগ করতে পারবেন দেশে থাকা তার সুবিধাভোগী।

ব্যাংকটির সৃজনশীল ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর লক্ষ্যে এ সুবিধা প্রর্বতনের কথা উল্লেখ করেন। গত রমজান থেকে চালু হওয়া প্রণোদনাটি চলবে আগামী ঈদুল আজহা পর্যন্ত ।

সরকারী ব্যাংকগুলোর মধ্যে অগ্রণী ব্যাংক রেমিট্যান্স আহরণে শীর্ষে অবস্থান করছে। এই ধারাবহিকতা বজায় রেখে অগ্রণী ব্যাংক যাতে গ্রাহক সেবায় আরো এগিয়ে যেতে পারে তাই এমন উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন ব্যাংকের শীর্ষ নির্বাহী মোহম্মদ শামস্-উল ইসলাম। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে অগ্রণী  ব্যাংকের সিঙ্গাপুর এক্সচেঞ্জ হাউজ একটি অ্যাপস তৈরি করেছে। সিঙ্গাপুরস্থ প্রবাসীরা এই অ্যাপস ব্যবহার করে অফিসে না এসে সহজেই দেশে টাকা পাঠাতে পারছেন। 

সিঙ্গাপুর একচেঞ্জ হাউজ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে অ্যাপসটি ব্যবহারে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। সিঙ্গাপুর এক্সচেঞ্জ হাউজের সিইও এসএম শরিফুল ইসলাম অ্যাপস ব্যবহার করার জন্যে গ্রাহকদের নানাভাবে উৎসাহ দিয়ে যাচ্ছেন ।

সাইফ হেরে গেলে সারাজীবন অপরাধী হয়ে থাকব আপনি-আমি
পর্যটন খাত উন্মুক্ত করেছে দুবাই

আপনার মতামত লিখুন