সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

কুড়িগ্রামের ধরলা ও বক্ষ্রপুত্র নদের ভাঙনে নিঃস্ব মানুষের পাশে অগ্রণী ব্যাংক

এ এইচ এম জহিরুল ইসলাম
০২ অক্টোবর ২০২০

চীনের দুঃখ যেমন হোয়াংহো তেমনভাবে কুড়িগ্রামের সিকস্তিতে বিপর্যস্ত মানুষের দুঃখ  ধরলা নদী ও ব্রক্ষপুত্র নদ। এই নদ,নদীর হিংস্রতার কবলে দিশেহারা মানুষ। নদীর ভাঙনে হারাতে হচ্ছে ফসলের জমি ও বসত ভিটা।  নদীর করাল গ্রাসে নিঃস্ব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করলো অগ্রণী ব্যাংকের কুড়িগ্রাম অঞ্চল। ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ড. ফরজ আলী।  
নিঃস্ব ও অসহায় মানুষদের দেখে তিনি বলেন ‘যখন দেখেছি বেঁচে থাকার অবলম্বন মানুষের ফসলের ক্ষেত, বসত ভিটা ধরলা ক্রমশ গ্রাস করে চলেছে তখন নিজের বিবেকের কাছে নিজেই হার মেনেছি। তবে ধরলা নদীর দুপাশে শ্যামল সবুজ প্রকৃতি দেখে বিমোহিত হয়েছিলাম।’  

তিনি ত্রাণ বিতরণের সময় অগ্রণী ব্যাংকের কার্যক্রম নিয়েও উপস্থিত মানুষকে অবহিত করেন। অনুপ্রাণিত করেন অগ্রণী ব্যাংকের সাথে থাকার জন্যে। ত্রাণ বিতরণে  কার্যক্রমে আরো  ছিলেন কুড়িগ্রাম অঞ্চলের অঞ্চল প্রধান সহকারী মহাব্যবস্থাপক মো. মোকাররম আলী, সিরাজগঞ্জের অঞ্চল প্রধান সহকারী মহাব্যবস্থাপক জহিরুল  ইসলাম, সহকারী মহাব্যবস্থাপক ফরিদুল হক।  উপস্থিত ছিলেন  কুড়িগ্রাম, সিরাজগঞ্জ অঞ্চলের বিভিন্ন শাখার ব্যবস্থাপকগণ, কর্মকর্তাবৃন্দ।

ওয়ালটন ফ্রিজ, ওয়াশিং মেশিন, ওভেনে ৫০০ শতাংশ পর্যন্ত ক্যাশ ভাউচার
অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স সংশ্লিষ্টদের পুরস্কার বিতরণ

আপনার মতামত লিখুন