মঙ্গলবার, ০৭ মে ২০২৪ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

ওসি নেজামকে সংবর্ধনা দিল বেগমগঞ্জ টেক্সটাইল কলেজের সাবেক শিক্ষার্থীরা

 নিজস্ব প্রতিবেদক
০৫ ফেব্রুয়ারি ২০১৯

পুলিশ বাহিনীর সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পাওয়ায় ট্টগ্রামের সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীনকে নোয়াখালীর টেক্সটাইল ইঞ্জনিয়ারিং কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী ফোরাম (ইএসএফ) সংবর্ধনা দিয়েছে। সোমবার রাতে রাজধানীর একটি হোটেলে এই সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় শিক্ষার্থীরা টেক্সটাইল ইঞ্জনিয়ারিং কলেজেকে দুনীর্তিমুক্ত করতে সাহসী ভূমিকা রাখায় মোহাম্মদ নেজাম উদ্দীনকে ধন্যবাদ জানান। ২০০৭ সালে কলেজের অধ্যক্ষ ও এক শিক্ষককে গ্রেফতারের মধ্য দিয়ে নেজাম উদ্দীন ক্যাম্পসকে দুর্নীতি মুক্ত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক সমকালের সহ-সম্পাদক জাহিদুর রহমান, ওসি মোহাম্মদ নেজাম উদ্দীনের সহধর্মিনী সাদিয়া তারান্নাম, টেক্সটাইল ইঞ্জনিয়ারিং কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী ফোরামের (ইএসএফ) সাংগঠনিক সম্পাদক মো. কামরুল হাসান বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক আবু মুইদ, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, ছাত্রনেতা ফারুক হোসেন ও রিয়াজ উদ্দিন।

এরআগে সোমবার সকালে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোহাম্মদ নেজাম উদ্দীনকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পরিয়ে দেন। গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, সততা, কর্মনিষ্ঠা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের বিবেচনায় এ পদক দেওয়া হয়।

২০০৪ সালে শিক্ষানবীশ সাব ইন্সপেক্টর পদে কর্মজীবন শুরু করেন মোহাম্মদ নেজাম উদ্দীন। কর্মজীবনে তিনি বান্দরবান, বেগমগঞ্জ, চট্টগ্রামসহ বিভিন্ন থাকায় দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের ১২ জুন পরিদর্শক হিসেবে পদন্নতী পান মোহাম্মদ নেজাম উদ্দীন। ২০১৫ সালে তিনি আইজিপি পদক এবং ২০১৯ সালে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শকের পুরস্কার লাভ করেন। এ ছাড়া বিভিন্ন জেলায় দায়িত্ব পালনের সময় একাধিকবার পুরস্কৃত হন।

সাহসী এই পুলিশ অফিসার নোয়াখালীর বেগমগঞ্জ মডেল থানায় দায়িত্ব পালনের সময় চাঞ্চল্যকর বহু মামলা তদন্ত করেন। তার নেতৃত্ব গ্রেফতার হয় সেই সময়ের দুর্ধর্ষ বহু চাঁদাবাজ ও সন্ত্রাসী। তখন সবচেয়ে আলোড়ন সৃষ্টি করে বেগমগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ্যসহ দুই শিক্ষকের গ্রেফতারের ঘটনায়। এই কলেজটি এক সময় ঘুষের আখড়ায় পরিণত হয়েছিল। টাকা ছাড়া এখানে কিছুই হতো না। ভর্তির সময় চলতো লাখ লাখ টাকার বাণিজ্য। ওই সময় মোহাম্মদ নেজাম উদ্দীন ভর্তি পরীক্ষা চলকালে হাতে নাতে টাকাসহ অধ্যক্ষ ও এক শিক্ষককে গ্রেফতার করেন। হুমকি-ধমকি উপেক্ষা করে তিনি তখন তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছিলেন। বেগমগঞ্জ টেক্সটাইল কলেজ এখন দুর্নীতিমুক্ত।

পুলিশ বাহিনীর সর্বোচ্চ পুরস্কার পিপিএম পদক পেলেন কাজী লিমা
ওয়ালটনের নির্বাহী পরিচালক হলেন উদয় হাকিম

আপনার মতামত লিখুন