বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ | ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

৫০ বছর পর বালিকা বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করল ‘স্বপ্ন নিয়ে’

নিজস্ব প্রতিবেদক
১৯ ফেব্রুয়ারি ২০১৯

এ বছর আর অনেক দূর পথ হেঁটে কিংবা কলাগাছের তৈরি শহীদ মিনারে নয়, ইট-সিমেন্টে নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রামগতি আছিয়া বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় ও রামগতি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘ দিনের স্বপ্নপূরণে এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবী প্লাটফর্ম ‘স্বপ্ন নিয়ে’।

দুই স্কুলের শিক্ষক ও ১১ শতাধিক শিক্ষার্থীর মধ্যে ২১ ফেব্রুয়ারি উদযাপনে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।

উপকূলীয় এলাকার এই বিদ্যালয়টি এলাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘ পঞ্চাশ বছর ধরে এই দুই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা অনেক দূর পথ হেঁটে অন্য শহীদ মিনারে কিংবা কলাগাছের তৈরি শহীদ মিনারে ফুল দিয়ে একুশে ফেব্রুয়ারিতে শ্রদ্ধা জানিয়ে আসছিল। ‘স্বপ্ন নিয়ে’ প্লাটফর্ম স্কুলে শহীদ মিনার তৈরি করে দেয়ায় সবাই খুশি। এ বছর একুশে ফেব্রুয়ারি হবে তাদের জন্য নতুনভাবে শ্রদ্ধা নিবেদনের বছর। শহীদ মিনারটি নির্মাণ করায় বালিকা বিদ্যালয়ের এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা জাতীয় দিবসগুলো স্বরণ করতে স্কুল পেরিয়ে বাহিরে আর যেতে হবে না। এই শহীদ মিনার পেয়ে আনন্দের কথা জানিয়েছে শিক্ষার্থীরাও।

উল্লেখ্য, গত বছর লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়নের পূর্ব চরসীতা গ্রামে প্রফেসর এ.টি.এম আইউব মডেল স্কুল ও লম্বাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শহীদ মিনার তৈরির অনন্য উদাহরণ সৃষ্টি করেছে ‘স্বপ্ন নিয়ে’।

প্রেসিডেন্ট কোস্ট গার্ড পদক পেলেন মিজান
অদম্য মেধাবী দাউদের চিকিৎসা সহায়তায় পাশে দাঁড়ালেন ওসি নেজাম

আপনার মতামত লিখুন