বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

অদম্য মেধাবী দাউদের চিকিৎসা সহায়তায় পাশে দাঁড়ালেন ওসি নেজাম

নিজস্ব প্রতিবেদক
২৩ ফেব্রুয়ারি ২০১৯

'পুলিশ জনগণের বন্ধু'- এ কথার বাস্তব রূপ দিয়েছেন চট্টগ্রামের সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অদম্য মেধাবী শিক্ষার্থী দাউদ নবীর চিকিৎসা সহায়তায় পাশে দাঁড়িয়েছেন তিনি। দাউদের চিকিৎসায় তিনি ৩০ হাজার টাকা তুলে দেন।

এ ছাড়া সমাজের বিত্তবান, চাকরিজীবী, শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষের সহায়তায় দাউদ এখন ভারতে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন।

এরআগে ব্যক্তিগতভাবে সর্বোচ্চ সহায়তা নিয়ে দাউদের পাশে দাঁড়ান সুবর্ণচরের কৃতি সন্তান ইফাত ট্রেডিং লিমিটেড ও মাওলানা আব্দুর রহিম স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাউর রহমান। তিনি নগদ এক লাখ টাকা সহায়তা দিয়েছেন। এছাড়া ঢাকা, চট্টগ্রাম ও নোয়াখালীসহ দেশের বিভিন্ন এলাকায় দাউদের জন্য অর্থ সংগ্রহের কাজ চলছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স বিভাগের মেধাবী শিক্ষার্থী দাউদ গ্যাটে বাতে আক্রান্ত হন সেই সপ্তম শ্রেণিতে থাকতে। ৪ বছর বয়সে দিনমজুর বাবা চলে যান না ফেরার দেশে। পিতৃহারা দাউদ দারিদ্র আর অসুস্থতাকে জয় করে এসএসসিতে জিপিএ-৫ পান। এইচএসসি পরীরক্ষার সময় তার অসুখ আরও বেড়ে যায়। শুয়ে শুয়ে পরীক্ষা দিতে হয় তাকে। অল্পের জন্য এ-প্লাস পাওয়া হয়নি। জীবন যেখানে বিপন্ন, পাশ করাটাই যেখানে বড় চ্যালেঞ্জ সেখানেও তিনি কৃতিত্ব দেখিয়েছেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় তিনি আরও অসুস্থ হয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এক মাস চিকিৎসা নেন। অনার্স তৃতীয় বর্ষে এসে দাউদের মেরুদণ্ডের হাঁড় বাঁকা হয়ে যেতে থাকে এবং তিনি কুঁজো হয়ে যান। তখন অনেকের সহযোগিতায় চিকিৎসার জন্য তাকে নেওয়া হয় ভারতে। গত ৬ মাস আগে ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক বলেছেন দ্রুত সার্জারি করতে। হাসপাতালে খরচ হবে ২০ লাখ টাকা। সবার সহায়তায় দাউদের চিকিৎসা শুরু হয়েছে। তিনি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া চেয়েছেন।

৫০ বছর পর বালিকা বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করল ‘স্বপ্ন নিয়ে’
সুবর্ণচর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন সেলিম

আপনার মতামত লিখুন