সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

আরব আমিরাতে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনীতে প্রবাসীদের মিলনমেলা

 অনলাইন ডেস্ক
১০ জুন ২০১৯

পবিবার পরিজন ছাড়া বুকের মাঝে শূন্যতা নিয়ে ভিনদেশে ঈদ উদযাপন করা কত যে দুঃখ-কষ্টে ভরা তা একমাত্র প্রবাসীরাই বুঝেন। তাই প্রবাসীদের একটু আনন্দিত করতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হয়েছে ঈদ পুনর্মিলনী উৎসবের।

গত ৫ জুন বুধবার আবুধাবির আল আইন আংকায় নোয়াখালীর উপকূলীয় সুবর্ণচরের কমিউনিটির মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত নোয়াখালীর সুবর্ণচর উপজেলার প্রবাসীদের মানবিক সংগঠন 'সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন' এর সংযুক্ত আরব আমিরাত শাখা এ আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি আনোয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সংযুক্ত আরব আমিরাত শাখার সহসভাপতি জাহিদুল ইসলাম বাহার, যুগ্ম সহসভাপতি নুরুল আফসার মুকিম, ধর্ম সম্পাদক হাফেজ জামশেদ আলম, সিনিয়র সদস্য গোলাম রায়হান রাহাত, মোহাম্মদ  শামসুদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান ও সঞ্চালনায় ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মহাপরিচালক সিরাজ ইবনে মোস্তফা। সংগঠনের কর্মকাণ্ড তুলে ধরেন তিনি। সুবর্ণচরের অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একটি ক্লিনিক প্রতিষ্ঠারও ঘোষণা দেন সিরাজ ইবনে মোস্তফা।

সুবর্ণচরের প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি সর্বাঙ্গীণভাবে উপভোগ্য ও স্মরণীয় হয়ে উঠেছিল, প্রবাসজীবনে এনে দিয়েছে ঈদের পরিপূর্ণ আমেজ।

আয়ারল্যান্ডের ভিসা পাওয়া এত সহজ!
রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক হলেন উদয় হাকিম

আপনার মতামত লিখুন