বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

কোম্পানীগঞ্জে ২৬ পুলিশ করোনায় আক্রান্ত, সুস্থ ৮

প্রশান্ত সুভাষ চন্দ, কোম্পানীগঞ্জ (নোয়াখালী)
১২ জুলাই ২০২০
করোনাকালে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ত্রাণ বিতরণ কার্যক্রম

করোনাকালে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ত্রাণ বিতরণ কার্যক্রম

নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানায় এ পর্যন্ত ২৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাস থেকে রক্ষায় উপজেলার মানুষকে সচেতন করে সামাজিক দূরত্ব নিশ্চিত ও তাদের নিরাপত্তা দিতে ফ্রন্ট লাইনে কাজ করতে গিয়ে থানার পুলিশ সদস্যদের বড় একটি অংশ করোনাভাইরাসে আক্রান্ত হলেও থেমে নেই তাদের স্বাভাবিক কর্মকাণ্ড। অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমানের নেতৃত্বে স্বল্প সংখ্যক সুস্থ পুলিশ সদস্যকে নিয়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে চালিয়ে যাচ্ছেন দৈনন্দিন কর্মকাণ্ড।

কোম্পানীগঞ্জ থানা সূত্রে জানা যায়, এই থানায় অফিসার ইনচার্জ, পরিদর্শক (তদন্ত), ৯ জন উপ-পরিদর্শক, ১০ জন সহকারী উপ-পরিদর্শক ও ৩৭ জন কনস্টেবলসহ মোট ৫৮ জন পুলিশ সদস্য রয়েছেন। তার মধ্য ১২ জুলাই (রোববার) পর্যন্ত ৩ জন উপ-পরিদর্শক (এসআই), ২ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ২১ জন কনস্টেবলসহ মোট ২৬ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ২৬ জনের মধ্যে ৮ জন সুস্থ হলেও তারা এখনো কাজে যোগদান করতে পারেননি। অবশিষ্ট আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্য কিছু আইসোলেশনে এবং কিছু হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনার ঝুঁকি নিয়ে চেকপোস্টে ডিউটি করছে পুলিশ

পুলিশ সদস্যদের আক্রান্ত হওয়ার বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান জানান, পুলিশ মানুষের নিরাপত্তা ও সুরক্ষায় কাজ করে। তারা আক্রান্ত হওয়ার ভয় করছেন না। দেশের মানুষের জন্য বহু পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন। পিছিয়ে ছিলো না কোম্পানীগঞ্জ থানার পুলিশ সদস্যরাও। আমরা আমাদের পুলিশ সুপার মহোদয়ের নেতৃত্বে ও নির্দেশে নৈতিক দায়িত্ব হিসেবে ফ্রন্ট লাইনে থেকে কোম্পানীগঞ্জবাসীর সেবা করা, তাদের সচেতন করা এবং নিরাপত্তা বিধানের কাজ করেছি। এ কাজ করতে গিয়ে আমাদেরকে বহু মানুষের সংস্পর্শে আসতে হয়েছে। যার কারণে কমিউনিটি ট্রান্সমিশনের মাধ্যমে এ থানার ২৬ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন।

এদিকে কোম্পানীগঞ্জ থানার ৮ পুলিশ সদস্যসহ নোয়াখালী জেলার অন্যান্য থানার সুস্থ হওয়া পুলিশ সদস্যদের ১২ জুলাই (রোববার) দুপুর ১২টায় জেলা পুলিশ লাইনে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা দিয়েছেন পুলিশ সুপার মো. আলমগীর হোসেন। এসময় জেলার অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। একইদিন রাতে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমানও তার থানার সুস্থ হওয়া পুলিশ সদস্যদের ফুল দিয়ে বরণ করে নিয়েছেন।

লক ডাউন চলাকালীন সময়ে পুলিশের হাটবাজার নিয়ন্ত্রণ

উল্লেখ্য, কোম্পানীগঞ্জ থানা পুলিশ নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়মিত কর্মকাণ্ডের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপজেলার সর্বত্র মাস্ক বিতরণ, ত্রাণ বিতরণ, গণসচেতনতায় ক্যাম্পেইন, লক ডাউন চলাকালীন সময়ে হাটবাজার নিয়ন্ত্রণ, চেকপোস্টে ডিউটি, করোনা রোগীর দাফন ও করোনা রোগীদের আইসোলেশনে পাঠানো ও সাধারণ মানুষের মাঝে সামাজিক দূরত্ব নিশ্চিত করণসহ নানান প্রসংশনীয় কর্মকাণ্ড পরিচালনা করে চলেছে। তাদের এমন কর্মকাণ্ডের ভূয়শী প্রশংসাও করছেন সবাই।

কোম্পানীগঞ্জে মসজিদে টিন দিলেন শিল্পপতি ফখরুল ইসলাম
অগ্রণী ব্যাংকের টাঙ্গাইল অঞ্চলের সঙ্গে এমডি ও সিইও'র ভার্চুয়াল সভা

আপনার মতামত লিখুন