শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

নানিয়ারচরবাসীর স্বপ্নের সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১১ জানুয়ারি ২০২২

রাঙামাটি জেলার নানিয়ারচরবাসীর স্বপ্নের সেতু ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১২ জানুয়ারি) সকাল ১০টায় ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই সেতুর উদ্বোধন করার কথা রয়েছে।

সেতুটি উদ্বোধনকালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর, রাঙামাটি সংসদ সদস্য জননেতা দীপঙ্কর তালুকদার এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্ররু চৌধুরী, সেনাবাহিনীর ঊর্ধ্বতন পদস্থ কর্মকর্তা, রাঙামাটির জেলা প্রশাসক, সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ সুপারসহ ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ, প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীগণ ও স্থানীয় প্রশাসনের লোকজন উপস্থিত থাকার কথা রয়েছে।

গত ৮ জানুয়ারি থেকে ২০ ইজ্ঞিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন ও ৩৪ ইজ্ঞিনিয়ার কনস্ট্রাকশন জমকালো সাজগোজে সাজাচ্ছে সেতুটিকে। সৌন্দর্য বর্ধনে কারুকার্য করাসহ ঝিলিক মিলিক লাইট ও রংঙ করা হচ্ছে। সেতুর দুইপাশ ছেয়ে গেছে রং বে-রংঙের ব্যানার ফেস্টুনে।

গত তিন দিন ধরে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা সেতুর সৌন্দর্য বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে। সেতুটিকে সাজানো হয়েছে নববধূর মতো। সেতুটির উদ্বোধনকে ঘিরে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে নানিয়ারচর জনতার মধ্যে। সেতু উদ্বোধনে খুশি পাহাড়ি বাঙালি সকলেই।

সড়ক বিভাগ ও সেনাবাহিনী সূত্রে জানা গেছে, সেতুটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৬ সালের নভেম্বর মাসে এবং সেতুর নির্মাণ কাজ শেষ করা হয় ৩০ জুন ২০২১ সালে। বালুখালী-ঘুনধুম সীমান্ত সংযোগ সড়ক এবং বগাছড়ি-নানিয়ারচর- লংগদু সড়কের ১০ম কিলোমিটারে চেঙ্গি নদীর ওপর ৫০০ মিটার দীর্ঘ সেতুটির উদ্বোধন করা হবে। সেতু নির্মাণ এবং সেতুর জায়গা ও সড়কের জন্য জায়গা অধিগ্রহণসহ সর্বমোট ব্যয় করা হয়েছে ২২৫ কোটি টাকার মতো।


দর্শনার্থীদের পদচারণায় মুখরিত শেরপুরের গজনী অবকাশ কেন্দ্র
ভ্রমণ লাগবে টিকার সনদ

আপনার মতামত লিখুন