শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

রাঙ্গামাটির পর্যটন কেন্দ্রগুলোতে মানা হচ্ছে না বিধিনিষেধ

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২২

ওমিক্রনের বিস্তার ঠেকাতে সরকারের দেয়া বিধিনিষেধের দ্বিতীয় দিনে রাঙ্গামাটির পর্যটন কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভীড় দেখা গেছে। দেশের বিভিন্ন প্রান্তর থেকে পর্যটক এসে ভীড় জমাচ্ছে রাঙ্গামাটিতে। যেখানে সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি সঠিকভাবে মানা হচ্ছে না। আগত পর্যটকদের অধিকাংশের মুখে ছিলো না মাস্ক।

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, সাপ্তাহিক ছুটির দিন রাঙ্গামাটির পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের আগমন ছিলো অন্যান্য সময়ের মতো স্বাভাবিক। বিশেষ করে পর্যটন কর্পোরেশনের ঝুলন্ত সেতু আর জেলা পুলিশ পরিচালিত পলওয়েল পার্কে ছিলো পর্যটকদের গাদাগাদি।

এদিকে স্বাস্থ্য বিভাগ রাঙ্গামাটি জেলাকে করোনা সংক্রমণের হার বিবেচনায় রেড জোন হিসেবে চিহ্নিত করার পর থেকে জেলা প্রশাসন তৎপর হয়ে উঠে। জরুরী বৈঠকের পাশাপাশি জনসচেতনতায় মাঠে নামে স্বয়ং জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। শুক্রবারও জনসচেতনতায় জেলা তথ্য অফিস প্রচার কাজ চালায়। এতে সরকারের বিধিনিষেধ প্রচার করে মাইকিং করা হয়।

অপরদিকে পর্যটন কেন্দ্রগুলোতে সচেতনাতমূলক স্টিকার ব্যানার লাগানো হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তৎপরতা চোখে পড়ার মতো নয়।

জেলা প্রশাসক কার্যালয় জানায়, করোনার বিস্তার ঠেকাতে সকাল বিকেল শহরে দুটি করে চারটি মোবাইল টিম অভিযান চালাচ্ছে। শুক্রবার জুমার দিন শহরের বড় বড় মসজিদগুলোতে জেলা প্রশাসনের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

পর্যটন শিল্পের বিকাশে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ
আবর্জনা দিয়ে সেন্টমার্টিনে মাছের ম্যুরাল

আপনার মতামত লিখুন