শনিবার, ০১ অক্টোবর ২০২২ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
ইভেন্ট

পর্যটন শহর শ্রীমঙ্গলের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন

অনলাইন ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২২
পৌর শহরের মহসিন অডিটোরিয়ামে জেলা পুলিশ সুপারের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠিত

পৌর শহরের মহসিন অডিটোরিয়ামে জেলা পুলিশ সুপারের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে পর্যটন শহর শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকায় সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। এ নিয়ে শহর ব্যবস্থাপনার বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে পৌর শহরের মহসিন অডিটোরিয়ামে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে এ মতবিনিময় সভা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় পুলিশের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু, উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, সহকারী পুলিশ সুপার শহীদুল হক মুন্সী এবং ওসি শামীম অর রশীদ তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি মফিজ উদ্দিন পর্যটন নগরী শ্রীমঙ্গল শহরের ব্যবস্থাপনার বিষয়ে বিভিন্ন গবেষণায় প্রাপ্ত তথ্য তুলে ধরেন। এ সময় তিনি বলেন, ‌‘শ্রীমঙ্গলকে নৈসর্গিক সৌন্দর্যে সাজিয়েছেন সৃষ্টিকর্তা। উপজেলায় দেশের অধিকাংশ চা বাগান। শহর ব্যবস্থাপনা একটি গুরুত্বপূর্ণ বিষয়। এজন্য তিনটি ভাগে শহর ব্যবস্থাপনাকে সাজিয়েছি আমরা। ট্রাফিক ইঞ্জিনিয়ারিং, ট্রাফিক এডুকেশন ও ট্রাফিক ইনফোর্সমেন্ট।’

তিনি আরও বলেন, ‘ট্রাফিক ইঞ্জিনিয়ারিং বিভাগে থাকছে পৌরসভা, এলজিআরডি, রোডস অ্যান্ড হাইওয়ে ও জেলা পরিষদ। রাস্তাঘাট ও অবকাঠামো সুন্দর করে তৈরি করে চমৎকার পরিবেশ বানিয়ে দেবে জেলা পরিষদ। ট্রাফিক এডুকেশন হলো—মানুষ কী ফুটপাত দিয়ে হাঁটবে নাকি রাস্তার মধ্য দিয়ে হাঁটবে, গাড়ি কী নির্দিষ্ট জায়গায় পার্কিং করবে নাকি রাস্তার মাঝখানে পার্কিং করবে; এই মোটিভেশন ট্রাফিক এডুকেশনে পড়ে। ট্রাফিক ইনফোর্সমেন্টের দায়িত্ব হলো—যানবাহন নিয়ন্ত্রণ, হকার ও ফুটপাত দখলমুক্ত রেখে পথচারীদের নির্বিঘ্নে চলাচল রাখতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা করবে।’ 

শ্রীমঙ্গল শহরকে আধুনিক হিসেবে গড়ে তোলার জন্য সব স্টেকহোল্ডারদের একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে বক্তব্য শেষ করেন ডিআইজি মফিজ উদ্দিন।

তারা ভূমিকা রাখবে পর্যটনে, অপরাধ নয়
আধুনিক মানের পর্যটন মোটেল হবে গারো পাহাড়ে

আপনার মতামত লিখুন