মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ২১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণ ব্লাড ব্যাংকের নতুন কমিটি গঠন, সভপতি জিকু, সম্পাদক মিনহাজ

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি:
০১ এপ্রিল ২০২২

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ‘সুবর্ণ ব্লাড ব্যাংক’ নামে রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৬মার্চ ) বিকেলে স্থানীয় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার হল রুমে হেদায়েত উল্যাহ জিকুকে সভাপতি ও মিনহাজুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। তাছাড়া এ কমিটির কার্যক্রম তরান্বিত করতে তথা সার্বিক পরামর্শ প্রদানের জন্য পরবর্তীতে উপদেষ্টা পরিষদ গঠন করা হবে।

কার্যকরী পরিষদের অন্যান্যরা হলেন, সহ-সভাপতি সাফায়েত  হোসেন সৈকত, সারোয়ার হোসেন জাবেদ, আরিফুর রহমান, সাফায়েত মাহমুদ আবদুল্যাহ, নুরুল আলম শামীম, যুগ্ম-সাধারণ সম্পাদক রবিন চন্দ্র দাস, আশিকুর রহমান রাব্বি, সায়েদুল আবরার, ওমর ফারুক ফয়সাল, জাহিদুর রহমান তানিন, সাংগঠনিক সম্পাদক সৌরভ হোসেন হৃদয়, সহ-সাংগঠনিক সম্পাদক হৃদয় মজুমদার, হোসাইন আহম্মদ আরিফ, আশিকুর রহমান, আনোয়ার হোসেন, আজমির হোসেন, নুর হোসেন বাবলু, অর্থ বিষয়ক সম্পাদক ফয়সাল আহম্মেদ রাবিদ, সহ-অর্থ সম্পাদক মুশফিকুর রহমান রাহি, দপ্তর সম্পাদক মহিব উল্যাহ নোবেল, প্রচার সম্পাদক আবু বকর ছিদ্দিক সজিব, সহ-প্রচার সম্পাদক পিয়াস উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম রাফি, স্বাস্থ্য সম্পাদক মো. রাসেল, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদক নাফিজা রহমান লিজা,সহ- নারী বিষয়ক সম্পাদক ফারজানা ইসলাম, ত্রণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, যোগাযোগ বিষয়ক সম্পাদক নুর হোসেন কচি, সহ-যোগাযোগ বিষয়ক সম্পাদক নাঈম ইসলাম, ক্রীড়া বিষয়ক সম্পাদক মামুন মাহমুদ, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ফজলে রাব্বি, সমাজ সেবা সম্পাদক মজিবুর রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক তানজিম আহম্মদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সজিব সাহা, এছাড়া এ কমিটিতে সম্মানিত সদস্যরা হলেন আতিক উল্যাহ, মো. সাইফ উদ্দিন ইশান, রাকিব আফছার রবিন, আবদুল্যাহ আল হিমেল।

সুবর্ণ ব্লাড ব্যাংকের নতুন কমিটির সভাপতি হেদায়েত উল্যাহ জিকু জানান, দেশের সার্বিক উন্নয়নে তাদের অনেক গুলো লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। তার মধ্যে বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা, রক্ত দাতাদের ডেটাবেজ সংরক্ষণ করা এবং যে কোন রোগীর প্রয়োজনে বিনা মূল্যে রক্ত দিয়ে মানুষের জীবন বাচাঁনো তাদের মূল লক্ষ্য।

উল্লেখ্য, “জয় হোক মানবতার, হাসুক প্রতিটি প্রাণ”- এ শ্লোগানকে ধারন করে নোয়াখালীর জেলার সুবর্ণচর উপজেলায় ২০১৮ সালের ২০ জানুয়ারী গঠিত হয় “সুবর্ণ ব্লাড ব্যাংক”। সম্পূর্ণ স্বেচ্ছাসেবী এই সংগঠনটি সুনামের সাথে কার্যক্রম চালিয়ে আসছে। তাদের সৌজন্যে অগণিত মুমুর্ষ রোগী চাহিদা অনুযায়ী রক্ত পেয়ে আজ তারা সুস্থ্যভাবে জীবন যাপন করছেন। 

ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন, রক্ত দানে উদ্বুদ্ধ করতে বিভিন্ন প্রচার পত্র বিলি করাসহ গ্রাম-গঞ্জ ও হাট বাজারের বিভিন্ন দেওয়াল ও গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে সচেতনতা মূলক লেখা সমৃদ্ধ পোস্টার লাগিয়ে এলাকার সকলের নজর কেড়েছেন রক্তের অভাবে মৃত্যু রোধে শিক্ষার্থীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী সংগঠন “সুবর্ণ ব্লাড ব্যাংক”। জীবন রক্ষাকারী, জনসচেতনতা ও উন্নয়নমূলক তাদের এমন কাজে সার্বিক সহযোগিতা করাসহ নিয়মিত পরামর্শ দিয়ে আসছেন উপজেলার শিক্ষানুরাগী মহল ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

কক্সবাজারে চলছে ৩ লাখ কোটি টাকারও বেশি উন্নয়ন প্রকল্প
পর্যটন সাংবাদিক সংবর্ধনা পেল ১৪ জন

আপনার মতামত লিখুন