শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

অনলাইনে অর্গানিক আম বিক্রি করছে সহজক্রয়

অনলাইন ডেস্ক
২৫ জুন ২০২০

চারদিকে যখন বিষযুক্ত আমে সয়লাভ মৌসুমী ফলের বাজারগুলো। অন্যদিকে অনলাইনেও ফল বিক্রির নামে চলছে নানা রকম প্রতারনা। অথচ সুস্থ্য থাকার অন্যতম উপাদানই হলো ফল। তাই দেশের ক্রান্তিলগ্নে মানুষকে প্রকৃত আম সরবরাহ করার লক্ষ্যে আমের নতুন শহর নওগাঁ থেকে সরাসরি আম সংগ্রহ করে ঘরে ঘরে বিক্রি করছে সহজক্রয়ের কর্মীরা।

সহজক্রয় মূলত কেনাকাটার একটি অনলাইন প্ল্যাটফর্ম। কেনাকাটার সহজ সমাধান এই স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালে যাত্রা শুরু করে সহজক্রয়। এর পর হাটি হাটি পা পা করে চলার পর ক্রেতাদের অনুপ্রেরনায় নতুন রুপে নতুন ভাবে আগমনের প্রস্তুতি নিচ্ছে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যেই নতুন করে আধুনিক ওয়েবপেজ নির্মানের কাজ চলছে। শুরু হয়েছে টিম গোছানোর কাজ। তবে নতুনভাবে উন্মোচিত হওয়ার আগে নতুন মোড়কে ফেসবুকেই নানা জাতের শতভাগ অর্গানিক আম বিক্রি করছে সহজক্রয়। এছাড়া খাটি গরুর দুধ, মাছ মাংশ সহ অর্গানিক নানান খাবার বিক্রির প্রক্রিয়া চলছে।

সহজক্রয়ের নবযাত্রা নিয়ে প্রতিষ্ঠানটি প্রধান নির্বাহী বলেন, আমরা মূলত দীর্ঘদিন ধরে স্বপ্ন বুনে যাচ্ছি আর হাটি হাটি পা পা করে এগুচ্ছি। লকডাউনের এই সময়ে নতুন নতুন কিছু পরিকল্পনা সামনে নিয়ে নতুন করে আসছি। আর আমাদের আগমনের পূর্বে ভালো কিছু পণ্য বিক্রি করে ক্রেতাদের সান্নিধ্যে আসার লক্ষ্যেই আমাদের এই অর্গানিক ফুড বিক্রির কার্যক্রম। সেই সাথে আমদের টিম চেয়েছে আমরা দেশের এই ক্রান্তিলগ্নে ভালো কিছু খাদ্য সরবরাহ করে আমাদের ক্রেতা ও শুভানুধ্যায়ীদের সুসাস্থ্য নিশ্চিত করি। এখনো আমাদের ডোমেইন লগইন করলে পুরনো সাইট দেখা যায়, নতুন ওয়েবসাইট নির্মানের কাজ চলছে। আশা করছি নতুন ধামাকা নিয়েই আমরা হাজির হবো।

জানা যায় ই-কমার্স সাইট সহজক্রয় পুরনো ঢাকায় তাদের সেবার কার্যক্রম বিস্তৃত ঘটাতে নতুন করে অফিস নিয়ে কার্যক্রম শুরু করেছে। নতুন ধামাকা নিয়ে ক্রেতাদের সামনে আসার দিন গুনছে টিম সহজক্রয়। সেই সাথে চালিয়ে যাচ্ছে ফেসবুকে অর্গানিক ফুড নিয়ে নানান কার্যক্রম।

অনলাইনে উচ্চশিক্ষার গুরুত্ব বিষয়ক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত
মিডিয়ায় বিজ্ঞাপন বন্ধে ‘বিএবি’র সিদ্ধান্ত দূঃখজনক ও অযৌক্তিক : বিটিএএমএফ

আপনার মতামত লিখুন