শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

পুরস্কার পেলেন সমকালের জাহিদসহ ৩ সাংবাদিক

পানিতে ডুবে শিশুমৃত্যু প্রতিরোধে সরকারের সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক
০৫ জানুয়ারি ২০২২
পানিতে ডুবে শিশুমৃত্যু রোধে প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছেন সমকালের স্টাফ রিপোর্টার জাহিদুর রহমানসহ তিন সাংবাদিক

পানিতে ডুবে শিশুমৃত্যু রোধে প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছেন সমকালের স্টাফ রিপোর্টার জাহিদুর রহমানসহ তিন সাংবাদিক

পানিতে ডুবে শিশুমৃত্যু প্রতিরোধে নেওয়া উন্নয়ন প্রকল্প একনেকে উত্থাপন হলে সেটি দ্রুত অনুমোদনের বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

বুধবার রাজধানীর ডেইলি স্টার ভবনে ‘বাংলাদেশে শিশুদের ডুবে মৃত্যু রোধে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক জাতীয় পরামর্শ সভায় তিনি এ আশ্বাস দেন। গ্লোবাল হেলথ অ্যাডভোকেসি ইনকিউবেটরের (জিএইচএআই) সহযোগিতায় গণমাধ্যম উন্নয়ন সংগঠন সোসাইটি ফর মিডিয়া অ্যান্ড সুইটেবল হিউম্যান কমিউনিকেশন টেকনিক (সমষ্টি) অনুষ্ঠানের আয়োজন করে।

আজকের পত্রিকার সম্পাদক ও সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে. চৌধুরী, জিএইচএআইয়ের বাংলাদেশ কান্ট্রি লিড মোহাম্মদ রুহুল কুদ্দুস, জিএইচএআই আঞ্চলিক পরিচালক বন্দনা সাহা ও সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান।

পানিতে ডুবে শিশুমৃত্যু বিষয়ে বাংলাদেশের পরিস্থিতি তুলে ধরেন জিএইচআইয়ের কমিউনিকেশন ম্যানেজার সরওয়ার-ই-আলম এবং এ বিষয়ে গণমাধ্যমের তৎপরতা তুলে ধরন সমষ্টির গবেষণা পরিচালক রেজাউল হক।

উন্মুক্ত আলোচনায় অংশ নেন সাংবাদিক প্রভাস আমিন, শাহনাজ মুন্নি, বায়েজিদ মিলকি, নাদিরা কিরণ, রুহুল আমীন রুশদ, গোলাম সাহনীসহ সিনিয়র সাংবাদিকরা।

অনুষ্ঠানে পানিতে ডুবে শিশুমৃত্যু বিষয়ক প্রতিবেদনের জন্য প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক পার্থ শংকর সাহা, সমকালের স্টাফ রিপোর্টার জাহিদুর রহমান ও ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার নীলিমা জাহানকে সম্মননা স্মারক এবং সনদপত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ৬৪ জেলায় দুই হাজার ১৫৫ জন পানিতে ডুবে মারা গেছে। এরমধ্যে ৮৩ শতাংশ শিশু।

সুবর্ণচরে ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে জেলা সিভিল সার্জন
চট্টগ্রামে তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু

আপনার মতামত লিখুন