শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

বান্দরবানের রুমায় অনির্দিষ্টকালের জন্য পর্যটকবাহী জিপ বন্ধ

নিজস্ব প্রতিবেদক
০৩ মার্চ ২০২২

বান্দরবানের রুমা উপজেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জিপ পরিবহন সমিতি। বুধবার (২ মার্চ) সন্ধ্যা ৭টায় উপজেলার বাজার এলাকায় সমিতির সদস্যরা বিক্ষোভ মিছিল করে এ ধর্মঘটের ডাক দেন।

এতে রুমা উপজেলার জিপ মালিক ও চালক শ্রমিক সমবায় সমিতি লিমিটেডের সকল মালিক, চালক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

রুমা উপজেলা জিপচালক সমিতির সভাপতি কার্তিক দাশ জাগো নিউজকে জানান, উপজেলায় ৭০ থেকে ৮০টি পর্যটকবাহী জিপ গাড়ি আছে। এতে মালিকসহ চালক ও শ্রমিক মিলে প্রায় দেড়শ থেকে ১৮০ জন জড়িত। তাদের রোজগারের একমাত্র অবলম্বন এটি। কিন্তু বান্দরবান জেলা শহর থেকে পর্যটকবাহী জিপগুলো রুমা উপজেলার বিভিন্ন পর্যটন স্পটে সরাসরি চলে আসায় কর্মহীন হয়ে পড়ছেন স্থানীয় জিপ মালিক, চালক ও শ্রমিকরা। এতে মানবেতর জীবনযাপন করছেন তারা।

তিনি বলেন, এনিয়ে মন্ত্রী মোহদয়ের সঙ্গে কথা হয়েছিল। তিনি সমাধানও দিয়েছিলেন যে, বান্দরবানের জিপগুলো বাজার পর্যন্ত আসবে। এখান থেকে স্থানীয় জিপগুলো পর্যটকদের এলাকার পর্যটন স্পটগুলোতে নিয়ে যাবে। এতে সকলের আয় করার সুযোগ থাকতো। কিন্তু তারা তা মানছে না।

তাই আমাদের এই দাবি না মানা পর্যন্ত আগামী ৩ মার্চ থেকে রুমা উপজেলার সকল পর্যটকবাহী জিপ গাড়ি চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ থাকবে। এছাড়া অন্য কোনো জেলা বা উপজেলা থেকে পর্যটকবাহী কোনো জিপ গাড়ি রুমার কোনো পর্যটনস্পটে যেতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

পর্যটন শিল্পে যুক্ত হচ্ছে গুলিয়াখালী সৈকত
সুন্দরবনে বিপদে জেলে-বনজীবী-পর্যটক

আপনার মতামত লিখুন