শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
ইভেন্ট

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত বান্দরবান

ডেস্ক রিপোর্ট
২৮ এপ্রিল ২০২২

ঈদের ছুটিকে কেন্দ্র করে পর্যটক বরণে প্রস্তুত পর্যটন শহর বান্দরবান। পর্যটকের ঢল নামবে বলে আশা করছেন হোটেল-মোটেল, অবকাশ কেন্দ্র, হোটেল মালিক কর্মচারীরা। ইতিমধ্যে প্রায় ৭০ শতাংশ পর্যটক আগাম বুকিং দেওয়ায় খুশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় চেনা রূপে ফিরবে শহর ও শহরতলীর টুরিস্ট স্পটগুলো। অন্যদিকে পর্যটকদের সব ধরনের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দিতে প্রস্তুত বলে জানিয়েছেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী।

টুরিস্ট পুলিশও বান্দরবানের প্রতিটি পর্যটনকেদ্রে পর্যটকদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পর্যটন হোটেল-মোটেল মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ ও সিরাজুল ইসলাম জানান, বান্দরবান জেলায় ৭০টি হোটেল, মোটেল ও অবকাশকেন্দ্র রয়েছে। এতে প্রায় সাড়ে ৬ হাজার পর্যটকের থাকার ব্যবস্থা আছে। এছাড়া শহর ও শহরতলীতে আবাসিক হোটেলও আছে অনেক। পর্যটকদের কথা মাথায় রেখে দুই শতাধিক চাঁদের গাড়ির চালক বিশেষ প্রস্তুতি নিতে শুরু করেছেন। চালকরা জানান, পর্যটকেরা দল বেঁধে রেমাক্রি, বড় পাথর, থানচি, বগালেক, চিম্বুক, মেঘলা, নীলাচল, নীলগিরী, তমাতুঙ্গী, স্বর্ণমন্দির, রামজাদী, কেউক্রাডং, শৈলপ্রপাতসহ বিভিন্ন নতুন নতুন পর্যটন এলাকায় বেড়াতে যাবেন।

পর্যটন মোটেলের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, ঈদের পরদিন থেকে পাঁচ-ছয় দিনের জন্য সব কক্ষ ভাড়া হয়ে গেছে। বড় হোটেল মোটেল ও অবকাশকেন্দ্রগুলো পর্যটকেরা আগাম ভাড়া নিতে বেশি আগ্রহী। শহরের অধিকাংশ হোটেলগুলোতে এখন পর্যন্ত ৬০ থেকে ৭০ শতাংশ কক্ষ আগাম ভাড়া হয়ে গেছে। এক সপ্তাহের মধ্যে শতভাগ আগাম ভাড়া হয়ে যাবে বলে হোটেল ব্যবসায়ীরা মনে করেন। তারা বলেন, ‘বছরের এই সময়টার জন্য আমরা এমনিতেই প্রস্তুত থাকি। এবারের ঈদে বান্দরবানে প্রচুর পর্যটক আসবেন, এমনটাই ধারণা করছি আমরা। জেলা পুলিশ সুপার জেরিন আখতার বলেন, ‘পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে আমরা প্রস্তুত রয়েছি।’

ঈদের লম্বা ছুটিতে উজ্জ্বল সম্ভাবনা
নতুন রূপে মিলছে ভিভো ওয়াই৩৩এস

আপনার মতামত লিখুন