সোমবার, ০১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
জাতীয়

করোনাভাইরাস

লন্ডন ও ম্যানচেস্টারে ফ্লাইট এক সপ্তাহের জন্য স্থগিত

অনলাইন ডেস্ক
২৭ মার্চ ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইংল্যান্ডের লন্ডন এবং ম্যানচেস্টারে এক সপ্তাহের জন্য ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ২৯ মার্চ ঢাকা থেকে দু’টি গন্তব্যে ফ্লাইট যাবে এবং পরদিন ৩০ মার্চ ফেরত আসার পরেই স্হগিতের সিদ্ধান্ত কার্যকর হবে। বর্তমানে শুধুমাত্র চীনের সাথে বিমান যোগাযোগ রয়েছে বাংলাদেশের। খবর ইউএনবির 

বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বৃহস্পতিবার থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত যুক্তরাজ্য এবং চীন ছাড়া সব দেশের সাথে ফ্লাইট স্থগিত করে বাংলাদেশ।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান জানান, হংকংয়ের সাথে আগামী ২৯ মার্চ থেকে বিমান চলাচল স্থগিত হবে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৭৩ জনে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৫ লাখ ৩১ হাজার ৮০৬ জন। এদের মধ্যে বর্তমানে ৩ লাখ ৮৩ হাজার ৭৯১ জন চিকিৎসাধীন এবং ১৯ হাজার ৩৫৭ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ১৫ জনের মধ্যে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন (৮৪ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ২৪ হাজার ৭৩ জন (১৬ শতাংশ) রোগী মারা গেছেন। বাংলাদেশসহ বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতি করোনাভাইরাস। 

কালিনারি ফোলোশিপ: সেরা ৩ রন্ধনশিল্পী পাবেন এক লক্ষ টাকা
আকাশে উড়ছে শুধু পণ্যবাহী বিমান

আপনার মতামত লিখুন