সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
ইভেন্ট

রেড জোন রাঙামাটি, বাড়তি সতর্কতা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদক
১৩ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

ফাইল ছবি

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ঢাকার পাশাপাশি রাঙামাটিকেও রেড জোন ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। রেড জোন ঘোষণার পর বাড়তি সতর্কতা নিয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি মো. বোরহান উদ্দিন মিঠু জানান, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম বাড়ানো হবে।

তিনি বলেন, প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের চারটি টিম মোবাইল কোর্ট পরিচালনা করবে। যাদের করোনা পজিটিভ হবে, তাদের বাড়িতে লাল পতাকা দিয়ে চিহ্নিত করা হবে। জনসচেতনতা সৃষ্টিতে প্রচার-প্রচারণা বাড়ানো হবে।

পর্যটন স্পট বন্ধের ব্যাপারে কোনও নির্দেশনা আছে কিনা এমন প্রশ্নর জবাবে এনডিসি জানান, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) প্রজ্ঞাপন আসলে জানা যাবে। তবে প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরার ব্যাপারে জোড় তাগাদা দেয়া হচ্ছে। সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিয়ে, গায়ে হলুদ ও সামাজিক অনুষ্ঠান নিরুৎসাহিত করা হচ্ছে।

রেড জোন ঘোষণার পর সরকারিভাবে বিধিনিষেধের পাশাপাশি স্থানীয়ভাবে কোনও নির্দেশনা জারি করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে রাঙামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, ১৩ জানুয়ারি থেকে বিধিনিষেধ কার্যকর হচ্ছে। তবে স্থানীয়ভাবে কি করা যায়, তা বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে মিটিং করে জানানো যাবে।

কভিডকালে পর্যটনশিল্পে ধস ও সমাধান
ট্রেনে কক্সবাজার ভ্রমণ, প্রকল্পের অগ্রগতি ৬৬ শতাংশ

আপনার মতামত লিখুন