শনিবার, ১১ এপ্রিল ২০২০ | ২৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
লাইফস্ট্যাইল

পর্যটন প্রচারে পাহাড়ি রাস্তায় ১২২ কিমি পথ বুলেট-সফর মুখ্যমন্ত্রীর

ভিডিও সহ

অনলাইন ডেস্ক
১৭ অক্টোবর ২০১৯

সবুজ পটভূমি, প্রাকৃতিক স্নিগ্ধ দৃশ্য ভরপুর চারপাশে। এবং এই পাহাড়ি সবুজ পথ চিরে এগিয়ে আসছে একটি রয়্যাল এনফিল্ড বাইক! অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) পাহাড়ি রাস্তায় এই বাইক সওয়ারি আর কেউ নন, স্বয়ং অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী (Chief Minister of Arunachal Pradesh) পেমা খান্দু (Pema Khandu)। Royal Enfield Interceptor 650 চড়ে তাঁর বাইক সফরের ভিডিও পোস্ট করে পেমা জানিয়েছেন পর্যটন প্রচারের উদ্দেশে এটি তাঁর ‘বিনীত প্রচেষ্টা'। বিজেপি'র পেমা খান্দু তাঁর পোস্টটিতে লিখেছেন “ইয়িংকিওং থেকে পাসিঘাট পর্যন্ত মোটরসাইকেল ভ্রমণের ভিডিও।” অরুণাচলের উচ্চ সিয়াং জেলার সদর দফতরে জুড়ে ১২২ কিলোমিটার বিস্তৃত এই রাস্তাটি প্রাকৃতিক দৃশ্য ও স্নিগ্ধ সৌন্দর্যের জন্য বিখ্যাত। মুখ্যমন্ত্রী এই যাত্রাটিকে “অরুণাচলকে বাইক চালানো এবং অ্যাডভেঞ্চার স্পোর্টসের স্বপ্নের গন্তব্য হিসাবে প্রচারের উদ্দেশে একটি বিনীত প্রচেষ্টা” বলেই বর্ণনা করেছেন।

“১৩ অক্টোবর, ২০১৯ এ ইয়িংকিওং থেকে পাসিঘাট পর্যন্ত ১২২ কিলোমিটারের মোটরসাইকেল যাত্রা। সকাল ৮ টায় ইয়িংকিওং সার্কিট হাউজ থেকে আমার বাইক যাত্রা শুরু করে সকাল সাড়ে দশটায় পাসিঘাট বিমানবন্দর পৌঁছেছি। এই রুটে সিয়াং উপত্যকা এবং আদি গ্রামগুলির দুর্দান্ত চিত্র দেখা যায়,” বলেন পেমা খান্দু।

মুখ্যমন্ত্রী এই প্রথম বাইকে করে বেরিয়েছেন এমন নয়। এর আগেও তিনি রয়্যাল এনফিল্ডের বাইক চালিয়েছিলেন এবং গত বছর সলমান খানের সঙ্গে সাইক্লিং করতেও দেখা গিয়েছিল তাঁকে। পেমা খান্দু অরুণাচল প্রদেশ জুড়ে পর্যটন প্রচারের জন্য #অ্যামেজিং অরুণাচল এবং #ভিসিটঅরুণাচলের মতো হ্যাশট্যাগ দিয়ে তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি ব্যাপকভাবে ব্যবহার করেন।

রাজধানী ইটানগর থেকে ২৭০ কিলোমিটার দূরে পাসিঘাট প্রান্তটি ব্রহ্মপুত্র নদীর প্রধান শাখা নদী সিয়াং নদীর তীরে অবস্থিত। এই অঞ্চলটি বাইকিং ট্যুর এবং অন্যান্য অ্যাডভেঞ্চার স্পোর্টসের জন্য জনপ্রিয়।

রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর 650 হ'ল রয়্যাল এনফিল্ডের সবচেয়ে বেশি ক্ষমতার ইঞ্জিনের মোটরসাইকেল। মোটরসাইকেলের রয়েছে একটি 650 সিসি প্যারালাল ট্যুইন ইঞ্জিন। এই ইঞ্জিনের সর্বোচ্চ 47 বিএইচপি শক্তি এবং 52 এনএম টর্ক পাওয়া যায়।

গত বছরের নভেম্বরে রেট্রো স্টাইলের এই মোটরসাইকেলটি কন্টিনেন্টাল জিটি 650 মডেল সহ বাজারে আসে এবং এই এক বছরে দেশের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হওয়া মিডলওয়েট মোটরসাইকেল হয়ে উঠেছে। রয়্যাল এনফিল্ডের ৬৫০ যমজ নামে পরিচিত এই মডেল পশ্চিমের বাজারেও দেদার বিকোচ্ছে!


ভিড়িও লিংক:

https://twitter.com/PemaKhanduBJP/status/1183708415622705152

https://twitter.com/PemaKhanduBJP/status/1183708415622705152
ঘোড়ায় চড়ে পাহাড় চূড়ায় কিম
চীনের অর্ডারের দুই ড্রিমলাইনার কিনছে বাংলাদেশ বিমান

আপনার মতামত লিখুন