শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণচরে বসতঘর দখল করতে বড় ভাইয়ের উপর হামলা, ভুক্তভোগীর সংবাদ সন্মেলন

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি:
২৯ মার্চ ২০২৪

নোয়াখালীর সুবর্ণচরে বড় ভাইয়ের বসতঘর দখল করতে বড় ভাই ও তার পরিবারের উপর হামলার অভিযোগ এনে ভুক্তভোগী নুর উদ্দিন তার ছোট ভাই জহিরুল ইসলামসহ আরও এক সহধরের বিচার দাবী করে সংবাদ সম্মেলন করেছে নুর উদ্দিন ও তার পরিবার।

শুক্রবার (২৯ মার্চ) দুপুর আড়াই টায় সুবর্ণচর প্রেসক্লাবে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের পূর্ব চরজব্বর গ্রামের নুর উদ্দিন(৪০) নামে এক প্রবাসী  তার স্ত্রী রোকছানা আক্তার ও ছোট বোন শিমু আক্তারকে সাথে নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। 

নুর উদ্দিন লিখিত বক্তব্যে অভিযোগ করেন, তার ছোট ভাই  জহিরুল ইসলাম বসত ঘর দখল করার জন্য তাকেও তার স্ত্রীকে প্রায় মারধর এবং  মা-বাবাকে নানারকম হুমকি ধমকি দিচ্ছে। 

তিনি অভিযোগ করে বলেন, আমি জীবনের দীর্ঘ ১৯ বছর প্রবাসে থেকে মা বাবা ও ছোট ভাইদের ভরন পোষণ দিয়ে আসছি। আমি পরিশ্রম করে নিজে আলাদা বাড়ি করে ঘর করেছি শান্তির বিবেচনা করে। পুরান বাড়িতে ওদের ছেড়ে দিয়েছি। নতুন বাড়িতে  আমি আমার মা-বাবা সহ থাকি। এরপরও বিভিন্ন অজুহাত তুলে  আমার ছোট ভাই জহিরুল সহ আরও দুই ভাই ও তাদের সহযোগীরা মিলে বিভিন্ন সময় আমাদেরকে নানাভাবে হয়রানি ও নির্যাতন করে আসছে।  গত ২৩ মার্চ সকালে ছোট ভাই জহিরুল আমার বাড়িতে এসে আমার উপর অতর্কিত হামলা চালিয়ে আমাকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত করে আহত অবস্থায় রেখে চলে যায়। পরে আমার স্ত্রী ও এলাকার লোকজন আমাকে  উদ্ধার করে চরজব্বার হাসপাতালে  ভর্তি করান।

পরদিন সকালে তারা ২০-২৫ জনের সংঘবদ্ধ একটি দল নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে ঘরের আসবাবপত্র ভাংচুর করে বাহিরে পেলে দেয়। তখন আমার স্ত্রী ও সন্তানরা ভয়ে একটি কক্ষে দরজা বন্ধ করে আশ্রয় নেয়। এসময় হিজবুত তাওহিদের সদস্য আহসান হাবিব নামে এক লোক এসে আমার ঘর ও বাড়ির একটি ভুয়া ভিডিও তৈরি করে সমাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়ে আমাদেরকে নানাভাবে হেয় প্রতিপন্ন করছে। 

আমি সমাজের কারও কাছে কোনো বিচার পায়নি। আমি আপনাদের মাধ্যমে এর উপযুক্ত বিচার দাবী করছি।

এ  ঘটনায় চরজব্বর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি,তদন্তে সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা
সুবর্ণচরে ডাকাতি মামলায় সাবেক ইউপি সদস্য আটক, মুক্তির দাবীতে মানববন্ধন

আপনার মতামত লিখুন