মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

ওয়ালটন টিভির ক্রেতাদের জন্য আকাশ ডিটিএইচে ১০ শতাংশ ছাড়

অনলাইন ডেস্ক
২০ ডিসেম্বর ২০২০

টেলিভিশন গ্রাহকদের নতুন অভিজ্ঞতা দিতে ওয়ালটন ও আকাশ ডিটিএইচ শুরু করেছে যৌথ ক্যাম্পেইন। এর আওতায় ওয়ালটনের এলইডি ও স্মার্ট টিভির নতুন গ্রাহকরা ১০ শতাংশ ছাড়ে কিনতে পারবেন আকাশ ডিটিএইচ। ২০  ডিসেম্বর ২০২০ থেকে এ সুযোগ থাকছে ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত।

উল্লেখ্য, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে সর্বাধুনিক টেকনোলজির ডলবি এবং গুগল লিস্টেড ‘লাইসেন্সড টিভি ম্যানুফ্যাকাচারার’ হচ্ছে ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। বাংলাদেশে একমাত্র ওয়ালটনই ডলবির অফিশিয়াল সাউন্ড কোয়ালিটির টিভি উৎপাদন করছে। এদিকে আকাশ হচ্ছে দেশের শীর্ষ ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা খাতের লাইসেন্সড প্রতিষ্ঠান। ওয়ালটন টিভির গ্রাহকদের আরো প্রাণবন্ত ও জীবন্ত ছবি দেখার নতুন অভিজ্ঞতা দিতে দেশের দুই শীর্ষ প্রতিষ্ঠান এ যৌথ প্রয়াস নিয়েছে বলে জানা গেছে।

রোববার (২০ ডিসেম্বর) রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে আয়োজিত ‘ওয়ালটন ও আকাশের যৌথ ক্যাম্পেইন উদ্বোধন’ শীর্ষক এক অনলাইন অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী এবং বেক্সিমকো কমিউনিকেশন্স এর চেয়ারম্যান শায়ান এফ রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক রাইসা সিগমা হিমা ও রিফাহ তাসনিয়া স্বর্ণা, ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী গোলাম মুর্শেদ, ওয়ালটন টিভির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, ওয়ালটন টিভির প্রোডাক্ট ম্যানেজার তানভীর মাহমুদ শুভ, ওয়ালটন টিভির মার্কেটিং কো-অর্ডিনেটর শেখ তোফাজ্জল হোসেন এবং বেক্সিমকো কমিউনিকেশন্সের সিইও ডিএস ফয়সাল হায়দার, হেড অব মাকেটিং অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী, হেড অব বিজনেস প্ল্যানিং অ্যান্ড সাপ্লাই চেইন জিয়া হাসান খান এবং হেড অব সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন শাহ মুহাম্মাদ মাকসুদুল গনি।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের যেকোনো ওয়ালটন প্লাজা কিংবা পরিবেশক শোরুম থেকে এলইডি ও স্মার্ট টিভি কেনার সময় ক্যাশব্যাক কুপন পাবেন ক্রেতারা। আকাশ ডিটিএইচ সংযোগ গ্রহণ ও সক্রিয় করে ওই কুপনের মাধ্যমে ১০ শতাংশ ক্যাশব্যাক মিলবে। এজন্য গ্রাহকদের সারা দেশে আকাশের যেকোনো বিক্রয়কেন্দ্র কিংবা অনলাইন থেকে আকাশ সংযোগ কিনে সক্রিয় করার পর এক মাসের সাবস্ক্রিপশন ফি রিচার্জ করতে হবে। এরপর গ্রাহক আকাশের কাস্টমার সেন্টারে কল দিয়ে ১০ শতাংশ ক্যাশব্যাকের অনুরোধ করবেন। আকাশ প্রতিনিধি ওয়ালটন টিভির সিরিয়াল নাম্বারসহ অন্যান্য তথ্য মিলিয়ে দেখার পর গ্রাহককে ক্যাশব্যাক দেবেন।

অনুষ্ঠানে ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী বলেন, সাশ্রয়ী দামের কারণে স্থানীয় বাজারে গ্রাহকপ্রিয়তার শীর্ষে ওয়ালটন টিভি। দেশীয় ও আন্তর্জাতিক বাজারে প্রতিনিয়ত ওয়ালটন টিভির গ্রাহক চাহিদা ও বিক্রি বাড়ছে। এর পেছনে ব্যাপক অবদান রাখছে ওয়ালটন টিভির সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার, ডলবি ডিজিটাল সাউন্ড সমৃদ্ধ প্রাণবন্ত শব্দ, ঝকঝকে ও প্রকৃত রঙের ছবি প্রদর্শন ক্ষমতা। এবার আকাশ ডিটিএইচ সংযোগের মাধ্যমে ওয়ালটন টিভির গ্রাহকরা পাবেন আরও প্রাণবন্ত ও জীবন্ত ছবি দেখার নতুন অভিজ্ঞতা।

উল্লেখ্য, গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায় টিভির মাদারবোর্ড, এলজিপি, এলডিপি, সফটওয়্যার ও হার্ডওয়্যার তৈরি করছে ওয়ালটন। কারখানায় রয়েছে প্রয়োজনীয় যন্ত্রপাতি সমৃদ্ধ সুসজ্জ্বিত গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) সেন্টার। আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড অনুযায়ী তৈরি ওয়ালটন টিভি রপ্তানি হচ্ছে এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকার পাশাপাশি জার্মানি, পোল্যান্ড ও গ্রিস তথা ইউরোপের মতো উন্নত দেশগুলোতে।

টিভিতে ৬ মাসের রিপ্লেসমেন্টের পাশাপাশি প্যানেলে ৪ বছর পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও ৫ বছরের সার্ভিস ওয়ারেন্টি দিচ্ছে ওয়ালটন। আছে ৩৬ মাসের সহজ কিস্তি সুবিধা। দ্রুত বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারাদেশে রয়েছে ৭৬ টি সার্ভিস সেন্টার।

আকাশের কর্মকর্তারা জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে গত বছরের মে মাসে সেবা দেওয়া শুরু করে আকাশ ডিটিএইচ। দেশে টেলিভিশন গ্রাহকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে আকাশ ডিটিএইচ। সংযোগ ফি ও মাসিক সাবস্ক্রিপশন মূল্য কমানোর পাশাপাশি বিভিন্ন অফার এবং পার্টনারশিপের মাধ্যমে গ্রাহকদের জন্য আকাশ সংযোগ সহজলভ্য করার চেষ্টা চলছে।

পাহাড়ের পর্যটনকে আকর্ষণীয় করে গড়ে তোলার আশ্বাস পর্যটন প্রতিমন্ত্রীর
দেশের পর্যটন শিল্পে নতুন যুগের সূচনা

আপনার মতামত লিখুন