মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ২১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
অর্থনীতি

পদ্মা সেতু প্রকল্পের আওতাধীনে পর্যটন সুবিধাদি স্থাপনে প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক
২২ জুন ২০২২

পদ্মা সেতু প্রকল্পের আওতাধীন সার্ভিস এরিয়ায় পর্যটন সুবিধাদি স্থাপনে পর্যটন কপোরেশনের থেকে সুনির্দিষ্ট প্রস্তাব চেয়েছে সংসদীয় কমিটি।

বুধবার (২২ জুন) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ প্রস্তাব চাওয়া হয়েছে৷

বৈঠকে কমিটির  সভাপতি  র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ অংশগ্রহণ করেন।

এ বৈঠকে পদ্মা সেতু প্রকল্পের আওতাধীন সার্ভিস এরিয়ায়  পর্যটন সুবিধাদি স্থাপনে বাংলাদেশ পর্যটন কপোরেশনের পক্ষ থেকে সুনির্দিষ্ট প্রস্তাব প্রদানের সুপারিশ করা হয়।

কমিটি দেশব্যাপী পর্যটন শিল্পের বিকাশে সমন্বিতভাবে কাযক্রম গ্রহণ করার পরামর্শ দান করে। এছাড়া চিংড়ি হ্যাচারিতে দূষিত পানি প্রবেশ করতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের বাজেট প্রস্তাবনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন  মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কমকর্তারা উপস্থিত ছিলেন।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পুরোনো পর্যটন পাচ্ছে নতুনত্ব
ইউএস-বাংলার টিকেট কিনলেই হোটেল ফ্রি

আপনার মতামত লিখুন