শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

পর্যটন উৎসব ঘিরে কক্সবাজারে হোটেল-রেস্তোরাঁয় বিশেষ ছাড়

অনলাইন ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২২

কক্সবাজারে বেড়াতে গেলেই মিলবে বিশাল ছাড়। আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে হোটেল-মোটেল আর রেস্তোরাঁসহ বিভিন্ন বিষয়ে ২০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দেওয়া হবে।

কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটি আয়োজিত সপ্তাহব্যাপী পর্যটন উৎসব ঘিরে শনিবার এক সংবাদ সম্মেলনে উৎসবের সদস্যসচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান এসব তথ্য জানান।

উৎসব চলাকালীন সময়ে বিশেষ ছাড়ের বিষয়ে তিনি বলেন, ‘হোটেল-মোটেলে ৩০ থেকে ৭০ শতাংশ, রেস্তোরাঁয় ৫০ শতাংশ, ওয়াটার বাইক ও বিচ বাইকে ২০, প্যারাসেলিংয়ে ৩০, গাড়ি পার্কিংয়ে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় মিলবে। এছাড়া ফটোগ্রাফারের মাধ্যমে ছবি তুললে প্রতি কপিতে দুই টাকা করে ছাড় দেওয়া হবে।’

এডিএম মো. আবু সুফিয়ান বলেন, ‘প্রকৃতিকে অক্ষুণ্ণ রেখে দেশ-বিদেশের ভ্রমণপিপাসু পর্যটকদের কাছে আমরা কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। তাই বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটি সপ্তাহব্যাপী আনন্দ-উৎসবের আয়োজন করছে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, উৎসব উপলক্ষে মেলা অুনষ্ঠিত হবে। এতে ২০০টি স্টল থাকবে। এছাড়া সেমিনার, কনসার্টসহ আরও নানা আয়োজন থাকছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, হোটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আবুল কাশেম শিকদার ও পর্যটন সেলের দায়িত্ব প্রাপ্ত ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বক্তব্য দেন।

দেশের গর্ব ওয়ালটন হয়ে উঠছে গ্লোবাল ব্র্যান্ড
ঢাকায় তিন দিনের এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু হচ্ছে বৃহস্পতিবার

আপনার মতামত লিখুন