শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

বিশ্বমানের স্মার্ট অত্যাধুনিক পণ্য নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক
১১ জানুয়ারি ২০২৩

পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার চলছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। অন্যান্যবারের মতো এবারও মেলায় মেড ইন বাংলাদেশ খ্যাত ব্র্যান্ড ওয়ালটন বিশ্বমানের নতুন, অত্যাধুনিক ও স্মার্ট পণ্য নিয়ে অংশগ্রহণ করেছে। 

এক্সিবিশন সেন্টারের প্রধান গেইট দিয়ে প্রবেশ করে পশ্চিম দিকে এগিয়ে যেতেই চোখে পড়বে ওয়ালটনের দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন। ওয়ালটনের নতুন অত্যাধুনিক স্মার্ট পণ্য দর্শনার্থী, ক্রেতা এবং গ্রাহকদের জন্য সাজিয়ে রাখা হয়েছে প্যাভিলিয়নে। মেলায় আগত দর্শনার্থীরা একবারের জন্য হলেও ঘুরে যাচ্ছে ওয়ালটনের প্যাভিলিয়ন। বাণিজ্য মেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, ক্রেতা-দর্শনার্থীদের প্র্রয়োজনীয় সব ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস, লিফট, ল্যাপটপ ও স্মার্টফোনসহ আইসিটির নতুন অত্যাধুনিক স্মার্ট পণ্য প্রদর্শন করা হয়েছে এবারের মেলায়। কনজ্যুমার গুডসের পাশাপাশি এলজিপি, এলডিপি, নাট, বোল্ট, স্ক্রুসহ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস প্রদর্শন করা হয়েছে। পণ্য উৎপাদনের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যাকওয়ার্ড লিঙ্কেজ সাপোর্ট বা মেশিনারিজ, যন্ত্রাংশ ও অন্যান্য সেবা প্রদানকেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস বোঝানো হয়।

ওয়ালটন কর্মকর্তারা জানান, এবারের বাণিজ্য মেলায় নতুন নতুন প্রযুক্তি ও ফিচার সমৃদ্ধ অত্যাধুনিক স্মার্ট পণ্য প্রদর্শন করা হয়েছে। যা দেশি-বিদেশি ক্রেতা দর্শনার্থীদের আকৃষ্ট করবে। এর মধ্যে অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ রেফ্রিজারেটরের নতুন সংযোজন তো রয়েছে। এছাড়া মেলার প্রদর্শন করা হয়েছে নতুন পণ্য ই-বাইক।

ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক তরিকুল ইসলাম জানান, মানুষের জীবন ধারার সঙ্গে তাল মিলিয়ে ওয়ালটনের সব পণ্যে প্রযুক্তি, ডিজাইন ও কালারে আনা হয়েছে নতুনত্ব। আর মেলায় নতুন নতুন মডেলের পণ্য প্রদর্শন করা হয়েছে। এছাড়াও আছে আপকামিং পণ্য। এ কারণে দর্শনার্থীদের আগ্রহের শীর্ষে রয়েছে ওয়ালটন।

এবারও মেলায় প্যাভিলিয়নে ওয়ালটনের বিভিন্ন পণ্য জোন ভিত্তিক প্রদর্শন করা হয়েছে। এর মধ্যে ওয়ালটন স্মার্ট ফ্রিজ, হোম অ্যাপ্লায়েন্স, ওয়ালটন স্মার্ট টেলিভিশন, এয়ারকন্ডিশন (এসি), লিফট বা এলিভেটর, কম্পিউটার, ওয়ালটন মোবাইল, এলইডি লাইট, এক্সেসরিজ এবং ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস জোন। যেকোনো ক্রেতা-দর্শনার্থী তার প্রয়োজনীয় পণ্য প্যাভিলিয়ন থেকে সহজে খুঁজে নিতে পারবে এবং পরিদর্শন করতে পারবে।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে স্মার্ট ফ্রিজ জোনে দায়িত্বরত কোম্পানির গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) বিভাগের সিনিয়র এডিশনাল ডিরেক্টর মো. বাদল ইসলাম বলেন, বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিগত ধারাকে ওয়ালটনের গ্রাহকের কাছে পণ্যের মাধ্যমে পৌঁছে দেওয়াই আমাদের এবারের লক্ষ্য। গ্রাহকদের রুচি এবং সমসাময়িক চাহিদা অনুধাবন করে আমাদের ইনোভেশন টিম পণ্যের নতুন নতুন ডিজাইন করে যাচ্ছে। যার অংশ বিশেষ নিয়ে এসেছে এবারের মেলায়।

তিনি বলেন, ওয়ালটনের প্রতি গ্রাহকের আস্থাকে আরও বেশি দায়িত্বশীল বিবেচনা করে আইওটি সম্বলিত ফিচারগুলো প্রোডাক্টে সংযোজিত হয়েছে। যা গ্রাহকের মধ্যে ব্যাপক ইতিবাচক সাড়া ফেলেছে। ইনোভেশনের ক্রমাগত উন্নতি ওয়ালটনকে দেশের সীমানা পেরিয়ে বিশ্বের নামকরা সব ব্র্যান্ডের সমতুল্য পর্যায়ে নিয়ে যাবে এবং ভিশন ২০৩০ অর্জনের অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমাদের বিশ্বাস।

ওয়ালটন স্মার্ট ফ্রিজ জোন: বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি আইওটি বেজড স্মার্ট ফ্রিজ নিয়ে সাজানো হয়েছে এই জোনটি। এতে বেশকিছু নতুন ডিজাইন ও আধুনিক প্রযুক্তির বেশ কয়েকটি মডেলের ফ্রিজ রয়েছে। দর্শনার্থীদের কাছে এই জোনটি বেশ আকর্ষণীয়। এই জোনে আধুনিক প্রযুক্তির যে ফ্রিজ রয়েছে তা মোবাইল ফোনেই নিয়ন্ত্রণ করা যাবে। তাছাড়া আপকামিং মডেলের যে ফ্রিজ প্রদর্শন করা হয়েছে সেটি ডিজাইন করা হয়েছে সুওন কোরিয়ায় প্রতিষ্ঠিত ওয়ালটন রিসার্চ সেন্টারের মাধ্যেমে। এতে ব্যবহার করা হয়েছে থ্রি ডি এমএসও টেকনোলজি, আইজিটি, ডিইউও কুলিং প্লাস, ওয়াটার ডিস্পেন্সার, আইওটিসহ অত্যাধুনিক প্রযুক্তি।

এয়ারকন্ডিশন জোন: এই জোনটিতে ভিআরএফ সিস্টেমের অত্যাধুনিক প্রযুক্তির এসি রয়েছে। রয়েছে ভয়েস কন্টোলার এসি। আপনি-হ্যালো ওয়ালটন, এসি স্টার্ট বললেই এসি চালু হয়ে যায়। আবার আপনি বলছেন, এসি বন্ধ হতে- তাতে তা বন্ধ হয়ে যাচ্ছে।

ওয়ালটন এক্সেসরিজ: দক্ষিণ এশিয়ার মধ্যে একমাত্র কম্প্রেসর ম্যানুফ্যাকচারার ওয়ালটন। এই পণ্য ছাড়াও এবারের বাণিজ্য মেলায় ওয়ালটনের উৎপাদিত ক্যাবল, সুইচ, সকেট, গ্যাং সুইচ, সার্কিট ব্রেকার, এক্সটেনশন সকেট, ইলেক্ট্রিক্যাল ফিটিংস, এলইডি লাইট, আইওটি কন্টোল লাইট, সিলিং ফ্যান, টেবিল ফ্যান, মুভিং ফ্যান, রিচার্জেবল রিমোট কন্টোল ফ্যান, ব্যাটারিসহ অত্যাধুনিক পণ্যের প্রদর্শনী রয়েছে এই জোনে।

ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্স জোন: এই জোনে আছে নতুন মডেলের ওয়াশিং মেশিন, সেগুলো কাপড়ের মান ঠিক রাখার জন্য ইন্টিলিজেন্ট ডাইং রয়েছে। একই সঙ্গে কাপড়ের ফেনা না তুলেই তা ওয়াশ করবে। রয়েছে আপকামিং মডেলের ডুয়েল ওয়াশিং মেশিন, যা কাপড় পরিস্কার ও শুকানো যায়। এছাড়াও বিদ্যুৎ সাশ্রয়ী উন্নতমানের গিজারসহ বেশকিছু পণ্য দিয়ে সাজানো হয়েছে এই জোনটি, রয়েছে আপকামিং কিছু পণ্যের প্রদর্শনী।

কম্পিউটার জোন: অন ইন অল পিসি, প্রিন্টার, ওয়েবক্যাম, নতুন র‌্যাম, সাউন্ড সিস্টেমসহ নতুন নতুন মডেলের কম্পিউটার দিয়ে সাজানো হয়েছে ওয়ালটন প্যাভিলিয়নের এই জোনটি। যা শিক্ষাথী, যুবক, তরুণ দর্শনার্থীদের নজর কাড়বে। এছাড়া কোর আই সেভেন প্রসেসর কারন্ড সিরিজের ল্যাপটপসহ অত্যাধুনিক পণ্য রয়েছে এই জোনে। এছাড়া রয়েছে গেইমিং জোন। এই জোনের রয়েছে ডিজিটাল ক্যানভাস সম্বলিত অত্যাধুনিক পণ্য। যা দিয়ে দ্রুত গ্রাফিক্স ডিজাইনের কাজ করা যাবে।

ওয়ালটন মোবাইল জোন: এনইএক্স সিরিজ, অরবিট সিরিজ ছাড়াও আপকামিং মডেলের পণ্য দিয়ে সাজানো রয়েছে এই জোনটি। এছাড়া নতুন নতুন ডিজাইনের মোবাইল, ট্যাবও প্রদর্শন করা হয়েছে।

ওয়ালটন স্মার্ট টেলিভিশন জোন: আধুনিক প্রযুক্তির নানা মডেলের স্মার্ট টিভি দিয়ে সাজানো হযেছে এই জোনটি। রয়েছে নতুন অপারেটিং সিস্টেম, এন্ড্রয়েডের পাশাপাশি ওয়েবওএস অপারেটিং সিস্টেমের নতুন মডেলের টিভি। এছাড়া গ্রাহক ও দর্শনার্থীদের সুবিধা ও ইচ্ছে মতো টিভিগুলোতে সফটওয়্যার সিস্টেম চালু করার সুবিধা রয়েছে কিছু পণ্যে। এর মধ্যে রয়েছে হোটেল মুড টিভি, এডি ব্রডকাস্ট মডেলের টিভি। ভয়েস কন্টোল টিভিতো রয়েছেই এছাড়া এই জোনে রয়েছে আধুনিক প্রযুক্তির ৬৫ ইঞ্চি স্লিম টিভি। যা দর্শনার্থীদের নিকট খুবই আকর্ষণীয়। এছাড়া মিনি এলইডি টিভি দিয়ে সাজানো হয়েছে জোনটি। এদিকে, স্মার্ট টেলিভিশনের সঙ্গেই ৬৫ ইঞ্চি বিল্ড ইন মিউজিক ইন্টারেক্টিভ ডিসপ্লে স্মার্ট বোর্ড প্রদর্শন করা হয়েছে।

ডিজিটেবিল: এই জোনে রয়েছে ডিজি টেবিল। বিভিন্ন পণ্য ঠান্ডা করার পাশাপাশি এই টেবিলে থাকছে মোবাইল চার্জ দেওয়ার জন্য ওয়ারলেস চার্জিং সিস্টেম, ইউএসবি পোর্ট, ব্লুটুথ কানেকশন, সাউন্ড সিস্টেমসহ নানা সুবিধা। এছাড়া টেবিলের উপরে রয়েছে একটি ক্যাটলি। যা দিয়ে টেবিলের সামনের বসে চা বা গরম পানি ফুটানো সম্ভব হবে। অত্যাধুনিক একই টেবিলটি ক্রেতা দর্শনার্থীদের নজর কাড়ছে।

এলইডি লাইট জোন: এই জোনটিতে ওয়ালটনের উৎপাদিত স্মার্ট প্যানেল লাইট, স্মার্ট আইওটি লাইট, মুসন সেন্সর লাইট, সোলার ওয়াল লাইটসহ নতুন মডেলের পণ্য দিয়ে সাজানো হয়েছে।

ওয়ালটন লিফট/এলিভেটর জোন: এই জোনটিতে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির প্যাসেঞ্জার ও কার্গো লিফট। এছাড়া গ্রাহকের চাহিদা অনুযায়ী যেকোনো ধরনের প্যাসেঞ্জার ও ইন্ডাস্ট্রিয়াল লিফট ডিজাইন ও সরবরাহ করার সক্ষমতা রয়েছে।

ই-বাইক: বৈদ্যুতিক (ইলেকট্রিক) বাইক তাকিওন বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের আরেকটি আকর্ষণ। একদিকে জ্বালানির সাশ্রয় অপরদিকে পরিবেশের সুরক্ষার মাধ্যমে নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে ই-বাইকটি অতুলনীয়।

ই-প্লাজা: ওয়ালটনের প্যাভিলিয়নে ক্রেতা, গ্রাহক, দর্শনার্থীদের সুবিধার্থে ই-প্লাজা জোন রাখা হয়েছে। কোনো গ্রাহক, দর্শনার্থী ওয়ালটনের যেকোনো পণ্য পছন্দ করলে ই-প্লাজার মাধ্যমে অর্ডার দিতে পারবেন। এছাড়া কোনো পণ্য প্রি-অর্ডারও দিতে পারবেন এই জোন থেকে।

পর্দা নামলো প্রযুক্তি মেলা সিইএসের, নজর কেড়েছে ওয়ালটন
চলতি বছরই রেল যাবে কক্সবাজার, বদলে যাবে পর্যটন

আপনার মতামত লিখুন