বুধবার, ০৮ মে ২০২৪ | ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

আগামী বছরের মধ্যে নতুন ৫ আন্তর্জাতিক গন্তব্যে যাবে বিমান

ম্যানচেস্টার, নারিতা, কলোম্বো, মালে এবং নিউইয়র্ক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট পরিচালনার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। ২০২০ সালের মধ্যে এই রুটগুলোতে বিমানের ফ্লাইট চালুর লক্ষ্য নিয়ে কাজ চলছে।

অনলাইন ডেস্ক
২৮ অক্টোবর ২০১৯

আজ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-মদিনা-ঢাকা রুটে ফ্লাইট উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা জানান।

উল্লেখ্য, আজ থেকে চালু হওয়া এ রুটে বিমান ঢাকা থেকে মদিনায় প্রতি সপ্তাহের শনি, সোম ও বুধবার এবং চট্টগ্রাম থেকে মদিনায় বৃহস্পতিবার একটি করে ফ্লাইট পরিচালনা করবে।

মাহবুব আলী বলেন, বিমান বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়াও আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে রয়েছে দুবাই, আবুধাবি, মাস্কট, দোহা, লন্ডন, কুয়েত, দাম্মাম, কাঠমান্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, দিল্লী এবং কোলকাতা। ঢাকা-মদিনা-ঢাকা ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর নেটওয়ার্ক সম্প্রসারণের আরও একটি ধাপ পূর্ণ হলো।

তিনি বলেন, এ বছরেই দুইটি নতুন প্রজন্মের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার বিমানের বহরে যুক্ত হবে। এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কানাডা কমার্শিয়াল কোম্পানি (সিসিসি) কাছ থেকে স্বল্প পাল্লার তিনটি নতুন ড্যাশ-৮ কিউ ৪০০ ক্রয় করা হয়েছে। ২০২০ সালের মার্চ-জুন মাসের মধ্যে এই উড়োজাহাজগুলো আমাদের বহরে সংযুক্ত হবে।

ওসাকা পর্যটন মেলায় বাংলাদেশ
মদিনায় গেল বিমানের ফ্লাইট

আপনার মতামত লিখুন