মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

পদোন্নতির দাবিতে তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের কর্মবিরতি

আরিফুর রহমান, সুবর্ণচর (নোয়াখালী)
১৮ নভেম্বর ২০২০

পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করণের দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীরা। রোববার (১৫ নভেম্বর) সকাল থেকে উপজেলা পরিষদের সামনে অবস্থান নিয়ে কর্মচারীরা ওই কর্মবিরতি পালন করেন। ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ জনগণ।

জানা যায়, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১১-১৬) পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করার দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে নোয়াখালীর সুবর্ণচর উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের কর্মচারীরা। সরকারি কর্মচারীদের দাবি বাস্তবায়নের জন্য এই কর্মবিরতি কর্মসূচির আয়োজন করেছে বাকাসস (বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি)। ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে বলে জানা যায়। এর মধ্যে দাবি মানা না হলে ৫ নভেম্বর ঢাকা প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় মানববন্ধন ও সমাবেশ করা হবে। সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলে জানান কর্মসূচিতে অংশগ্রহণকারী কর্মচারীরা। 

রোববার সকাল থেকে উপজেলা পরিষদের সামনে অবস্থান নিয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করেন। এসময় সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের ৩য় শ্রেনির কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসারের সিএ মো. জিয়াউর রহমান জানান, ২০০১ সাল থেকে আজ অবদি প্রায় বিশ বছর যাবৎ তারা এই আন্দোলন করে যাচ্ছে। কিন্তু বিভিন্ন প্রতিশ্রুতি দেয়া হলেও তা বাস্তবায়িত হয়নি। দাবি বাস্তবায়নে উর্ধ্বতন কর্তৃপক্ষসহ, সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির সাথে বার বার সাক্ষাৎ করার পরও তাদের দাবি বাস্তবায়িত হয়নি। যদিও কর্তৃপক্ষ দাবি বাস্তবায়নে একমত পোষণ করেছিল। তবুও বাকসাসের যৌক্তিক দাবি এতদিন অবহেলার সাথে দেখা হয়েছে। তাই দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।

প্রথম প্রান্তিকে বেড়েছে ওয়ালটনের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য
আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী সাদাতকে সংর্বধনা দিলো ওয়ালটন

আপনার মতামত লিখুন