শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

শিগগিরই পর্যটন শিল্পে পূর্ণাঙ্গ রূপ পাবে সিলেট

(সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
১৬ অক্টোবর ২০১৯

সিলেট: আগামী কয়েক মাসের মধ্যে সিলেট নগরী পর্যটন শিল্পে একটি পূর্ণাঙ্গ রূপ পাবে বলে মন্তব্য করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, ‘স্বাস্থ্য, শিক্ষা, শিশু-মৃত্যু এবং জীবনমানের ক্ষেত্রে সিলেট নগর বাংলাদেশের অন্য যেকোনো নগরের চেয়ে এগিয়ে আছে। পাশাপাশি সিলেটকে আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ চলমান রয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়া বাণিজ্যিক নগরী পেনাংয়ে অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আর্ন্তজাতিক সম্মেলন এসব কথা বলেন মেয়র আরিফুল হক।

ঐতিহাসিক ‘সিতিয়া স্পাইস কনভেনশন সেন্টারে’ স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টায় শুরু হয় তিন দিনব্যাপী এ আর্ন্তজাতিক সম্মেলন। ফিজির প্রধানমন্ত্রী ফ্রাঙ্ক বাইনিমারামা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের ৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

এছাড়া সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী দিনব্যাপী সিটি সলিউশন প্যাভিলিয়ন প্রদর্শনী, বিভিন্ন দেশের মেয়রদের গোলটেবিল বৈঠক, আরবান কমিউনিটি নেতাদের সঙ্গে মেয়র ও বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিদের সংলাপ ও আঞ্চলিক পরিকল্পনা এবং নেটওয়ার্কিং বিষয়ে নানা প্রোগ্রামেও অংশ নেবেন।

তিন দিনব্যাপী সম্মেলন শেষ হবে আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর)।

মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধিতে পর্যটন খাতের অবদান বাড়ছে
হোটেল দি কক্স টুডেতে শরতের প্যাকেজ অফার

আপনার মতামত লিখুন