বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
ইভেন্ট

টোকিওতে বাংলাদেশের পর্যটন বিষয়ে সেমিনার

অনলাইন ডেস্ক
১১ ডিসেম্বর ২০১৯

জাপানের রাজধানী টোকিওর ট্রাজাল হসপিটালিটি অ‌্যান্ড ট্যুরিজম কলেজের ট্যুরিজম ফ্যাকাল্টির ছাত্র-ছাত্রীদের নিয়ে ‘ডেস্টিনেশন স্টাডি সেমিনার– বাংলাদেশ’ শীর্ষক সেমিনার হয়েছে। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের প্রেস উইং এ সেমিনারের আয়োজন করে।

মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

সেমিনারে বলা হয়, জাপান ও জাপানিদের প্রতি বাংলাদেশের জনগণের ভালবাসা, সম্মান এবং কৃতজ্ঞতা অফুরন্ত। বাংলাদেশের স্বাধীনতার ঊষালগ্ন থেকেই দুই দেশের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার সম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের সব প্রয়োজন এবং উন্নয়নে জাপান তাদের বন্ধুসুলভ হাত সম্প্রসারিত করেছে। অপরদিকে, বাংলাদেশে অবস্থানরত ও ভ্রমণরত জাপানিদের বাংলাদেশিরা সর্বদা গ্রহণ করে পরম আতিথেয়তায়।

সেমিনারে বাংলাদেশর পর্যটন বিষয়ে তথ‌্য উপস্থাপন করেন দূতাবাসের প্রথম সচিব মুহা. শিপলু জামান।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন দূতাবাসের চার্জ দি অ‌্যাফেয়ার্স ও ইকোনমিক মিনিস্টার ড. শাহিদা আক্তার। তিনি বাংলাদেশের উন্নয়নের নানা দিক তুলে ধরেন এবং মধ্যম আয়ের দেশ হওয়ার পরিক্রমায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মঠ নেতৃত্ব ও ‘রূপকল্প- ২০৪১’ নিয়ে আলোচনা করেন। ড. শাহিদা জাপানি ছাত্র-ছাত্রীদের বাংলাদেশে ভ্রমণের আহ্বান জানান।

বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও পর্যটন আকর্ষণ নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব মুহা. শিপলু জামান।

জাপানে বাংলাদেশি ও মুসলিম পর্যটকদের সুবিধার জন্য যেসব বিষয় বিবেচনায় আনা প্রয়োজন, উপস্থাপনায় সেসব বিষয়েও আলোকপাত করা হয়। এ সময় বাংলাদেশের পর্যটন ও প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে ভিডিও প্রদর্শন করা হয়। সেমিনারে আরো বক্তব্য রাখেন কলেজের ব্যবস্থাপক ইয়োচিরো নিশি। প্রশ্ন-উত্তর পর্বের মাধ্যমে আলোচনা শেষ হয়।

আসক'র ফেলোশিপ পেলেন ১৭ সাংবাদিক
ওয়ালটন ফ্রিজের ২০০% ক্যাশ ভাউচারে ঘরভর্তি পণ্য কিনলেন ৩ ক্রেতা

আপনার মতামত লিখুন