মঙ্গলবার, ০৭ মে ২০২৪ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবায় গ্র্যান্ড মাস্টার রাজীব চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক
১২ এপ্রিল ২০২২

‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২২’ আজ মঙ্গলবার (১২ এপ্রিল) নবম তথা শেষ রাউন্ড ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। এবারের এই প্রতিযোগিতায় সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান রানার-আপ ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম তৃতীয় হয়েছেন।

বিকেলে ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকাবল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার রাজীব নগদ ৫০ হাজার টাকা ও ওয়ালটন সামগ্রী, রানার-আপ গ্র্যান্ড মাস্টার জিয়া নগদ ৩০ হাজার টাকা ও ওয়ালটন সামগ্রী এবং তৃতীয় ফিদে মাস্টার খন্দকার আমিন নগদ ২০ হাজার টাকা ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করেন।

এ প্রতিযোগিতায় মোট দুই লক্ষ টাকা অর্থ পুরস্কার ও ওয়ালটন সামগ্রী দেয়া হয়। প্রতিযোগিতার খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং ১৩৭ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করেন।

গ্র্যান্ড মাস্টার রাজীব, গ্র্যান্ড মাস্টার জিয়া ও ফিদে মাস্টার আমিন প্রত্যেকেই ৯ খেলায় সাড়ে সাত পয়েন্ট করে অর্জন করেন। টাইব্রেকিং পদ্ধতির কাট ওয়ান বুশলজ স্কোরে গ্র্যান্ড মাস্টার রাজীব চ্যাম্পিয়ন, গ্র্যান্ড মাস্টার জিয়া রানার-আপ ও ফিদে মাস্টার খন্দকার আমিন তৃতীয় হন।

সাত পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে বাংলাদেশ নৌবাহিনী আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন চতুর্থ, বাংলাদেশ নৌবাহির ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ পঞ্চম ও জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ষষ্ঠ স্থান লাভ করেন।

সাড়ে ছয় পয়েন্ট করে তিতাস ক্লাবের ফিদে মাস্টার মো. সাইফ উদ্দীন লাভলু সপ্তম, বাংলাদেশ পুলিশের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ অষ্টম, শাহিন চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার মো. শওকত বিন ওসমান শাওন নবম, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় দশম, লিওনাইন চেস ক্লাবের মো. আবজিদ রহমান একাদশ, আব্দুল্লাহ আল রাইসন দ্বাদশ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের ক্যান্ডিডেট মাস্টার মো. জামাল উদ্দিন ত্রয়োদশ স্থান অর্জন করেন।

বিশেষ পুরস্কার পান যথাক্রমে- সেরা মহিলা মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও দ্বিতীয় মহিলা ওয়ারসিয়া খুশবু, সেরা অনূর্ধ্ব-১৬ নুশরাত জাহান আলো, অনূর্ধ্ব-১৪ ওয়াদিফা আহমেদ, অনূর্ধ্ব-১২ নীলাভা চৌধুরী। ১৬০০ হতে ১৯৯৯ রেটিং এ ফিরোজ আহমেদ ও মো. শরীয়তউল্লাহ, ১০০১ হতে ১৫৯৯ রেটিংয়ে প্রিতম বড়ুয়া ও মোহাম্মদ শাহাদাত হোসেন এবং সেরা আনরেটেড খেলোয়াড়ের পুরস্কার পান রতন কুমার চাকমা

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি ডটকম।

আগরতলায় ৩ দিনব্যাপী ভারত-বাংলা পর্যটন উৎসব
বিশ্বভ্রমণে শীর্ষ ৫ মুসলিমবান্ধব গন্তব্যে স্থান পেয়েছে মালয়েশিয়া

আপনার মতামত লিখুন