শনিবার, ০১ অক্টোবর ২০২২ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
ইভেন্ট

পর্যটন নিয়ে রচনা প্রতিযোগিতা, জিতলে হোটেলে থাকাসহ নানা পুরস্কার

অনলাইন ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রচনা আহ্বান করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। পর্যটন শিল্পকে বাংলাদেশের জাতীয় আয়ের অন্যতম প্রধান উৎসে পরিণত করতে করণীয় ও এ শিল্পের উন্নয়নে তরুণদের ভূমিকা নিয়ে এ রচনা লিখতে হবে সর্বোচ্চ দুই হাজার শব্দে। পাঠাতে হবে ২২ সেপ্টেম্বরের মধ্যে।

বাংলাদেশ পর্যটন করপোরেশন সূত্র জানায়, গত ৭ সেপ্টেম্বর এক বিজ্ঞপ্তিতে এ রচনার আহ্বান জানানো হয়। এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ের যে কোনো শিক্ষার্থী অংশ নিতে পারবেন। বিজয়ী শিক্ষার্থী পরিবারের একজন সদস্যসহ বিনামূল্যে দুই রাত থাকা যাবে পর্যটন করপোরেশনের যে কোনো হোটেল-মোটেল বা রিসোর্টে। পেতে পারেন বিনামূল্যে রেস্তোরাঁয় খাওয়ার সুযোগও। সঙ্গে মিলবে তিন থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত পুরস্কার।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ সরকার অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয়ের যে কোনো বিভাগের অনূর্ধ্ব ২৫ বছর বয়সী সব শিক্ষার্থী অংশ নিতে পারবেন এ প্রতিযোগিতায়। এ ক্ষেত্রে আগ্রহীকে বাংলায় সর্বোচ্চ দুই হাজার শব্দের একটি রচনা লিখে ইমেইলে পাঠাতে হবে [email protected], [email protected] এবং [email protected] এ তিনটি ঠিকানায়।

রচনাটি অবশ্যই এ-ফোর সাইজের কাগজে ১৪ ফন্টে, কালো রঙে লিখতে হবে। রচনার সঙ্গে প্রতিযোগীর চিঠি ও ইমেইল পাঠানোর ঠিকানা ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। এছাড়া প্রমাণ হিসেবে স্টুডেন্ট আইডি কার্ড স্ক্যান করে পাঠাতে হবে।

অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিশেষজ্ঞ প্যানেলের বিচারে প্রাপ্ত সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে তিনজন বিজয়ী নির্ধারিণ করা হবে। তারাই পাবেন এ পুরস্কার। রচনা অবশ্যই মৌলিক হতে হবে এবং কোনো উৎস থেকে আংশিক বা সম্পূর্ণ নকল করা রচনা গ্রহণযোগ্য হবে না বলেও জানায় পর্যটন করপোরেশন।

পুরস্কারগুলো হলো-

প্রথম পুরস্কার: বিজয়ীকে পরিবারের একজন সদস্যসহ সংস্থার যেকোনো হোটেল-মোটেলে দুই রাত অবস্থান ও নগদ পাঁচ হাজার টাকা।

দ্বিতীয় পুরস্কার: বিজয়ীকে পরিবারের একজন সদস্যসহ সংস্থার যেকোনো হোটেল-মোটেলে দুই রাত অবস্থান ও নগদ চার হাজার টাকা।

তৃতীয় পুরস্কার: বিজয়ীকে পরিবারের একজন সদস্যসহ সংস্থার মহাখালীস্থ হোটেল অবকাশের মালঞ্চ রেস্তোরাঁয় লাঞ্চ বা ডিনার এবং নগদ তিন হাজার টাকা দেওয়া হবে।

ওয়ালটন হেড কোয়ার্টারে ‘বিশ্ব পরিচ্ছন্নতা দিবস’ পালন কর্মসূচি শুরু
শ্রীলঙ্কার পর্যটন খাতে ফিরছে সুদিন, ৮ মাসে আয় ৮৯ কোটি ডলার

আপনার মতামত লিখুন