বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
ঘুরে আসি

৯৯৯ টাকায় ঘুরে আসুন কক্সবাজারের ৬ স্পটে

নিজস্ব প্রতিবেদক
১১ অক্টোবর ২০২২

সমুদ্র দেখতে ইচ্ছে হলেই কোনোদিক চিন্তা না করে সবাই ছুটেন কক্সবাজারে। দেশের প্রধান পর্যটন গন্তব্য হলো কক্সবাজার। প্রতিবছর লাখ লাখ পর্যটক ভিড় করে কক্সবাজার সমুদ্র সৈকতে। পাহাড়, সমুদ্র, ঝরনাসহ প্রাকৃতিক মনোরোম সৌন্দর্য উপভোগ করতেই পর্যটকরা ছুটেন কক্সবাজার পানে।

তবে যাতায়াত, থাকা-খাওয়াসহ বেশ অনেকটা খরচ হয় কক্সবাজার ভ্রমণে। এ কারণে অনেকেই দূরে কোথাও ভ্রমণের আগে দশবার ভাবেন! সেক্ষেত্রে যদি আপনি কোনো গ্রুপের সঙ্গে যান তাহলে খরচ অনেকটাই কমে আসবে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে গড়ে উঠেছে অনেক ছোট-বড় ট্যুর গ্রুপ। খুব কম খরচেই এসব ট্যুর গ্রুপের সঙ্গে গিয়ে ঘুরে আসতে পারবেন আপনার পছন্দের ভ্রমণ গন্তব্যে।

তেমনই এক গ্রুপ হলো ‘বাংলাদেশ টুর গ্রুপ (বিটিজি)’। কম খরচে যারা সাধ্যের মধ্যে ঘোরাঘুরি করতে চান, তারা চাইলে এই গ্রুপের সঙ্গে বিভিন্ন স্থানে ঘুরতে যেতে পারেন। আগামী ১৩ অক্টোবর এই গ্রুপের সদস্যরা যাচ্ছেন কক্সবাজার ভ্রমণে। মাত্র ৯৯৯ টাকার এই ‘ডে লং টুর প্যাকেজে’ আপনি কক্সবাজারের ৬ স্থান- সুগন্ধা পয়েন্ট, লাবনী পয়েন্ট, কলাতলী পয়েন্ট, হিমছড়ি, ইনানি বিচ ও মেরিন ড্রাইভে ঘুরতে পারবেন।

এই খরচের মধ্যেই থাকবে ঢাকা-কক্সবাজার-ঢাকা চেয়ারকোচ বাস, সকালের নাস্তা ও দুপুরের খাবারসহ সব ধরনের গাইড খরচ। ভ্রমণের তারিখ- ১৩ অক্টোবর রাত ৯টায় (সায়দাবাদ থেকে) ও ফেরার তারিখ- ১৪ অক্টোবর রাত ১০টায় (কক্সবাজার থেকে)। ১৫ অক্টোবর ভোর ৫-৬টার মধ্যেই ঢাকায় ফিরে আসতে পারবেন।

কক্সবাজার ট্যুরে যাওয়ার সময় সঙ্গে রাখতে ভুলবেন না কিছু প্রয়োজনীয় জিনিস যেমন- পানিতে ভিজানো যায় এমন স্যান্ডেল বা জুতা, সানগ্লাস, হ্যাট, পানির বোতল, গামছা, হালকা ব্যাগ, প্রয়োজনীয় ওষুধ, ক্যামেরা, পাওয়ার ব্যাংক।

ভিসতা টিভিতে ব্র্যাক ব্যাংকের ক্রেডিট কার্ডে ২৫ শতাংশ ছাড়
পর্যটন ভিসায় এসে উচ্চ বেতনে কাজ করছেন ৫ লাখ বিদেশি

আপনার মতামত লিখুন