বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
সীমানার ওপারে

লন্ডনে বিশ্ব পর্যটন মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

অনলাইন ডেস্ক
০৭ নভেম্বর ২০১৯

লন্ডনের বিশ্ব পর্যটন মেলায় (ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট) অংশ নিয়েছে বাংলাদেশ। তিন দিনব্যাপী এ মেলা লন্ডনের এক্সেল সেন্টারে গত সোমবার (৪ নভেম্বর) উদ্বোধন করা হয়।

ওই দিন এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ফিতা কেটে বর্ণাঢ্য বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

এ সময় বাংলাদেশ থেকে আসা বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশি ট্যুর অপারেটর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির শিল্পীরা বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকনৃত্য পরিবেশন করেন। সেই সঙ্গে ‘লাভদেশ’ নামের একটি বাংলাদেশি-ব্রিটিশ ফ্যাশন হাউস ব্রিটিশ শিল্পীদের নিয়ে নাচ, সংগীত ও ঐতিহ্যবাহী পোশাকের সমন্বয়ে বাংলাদেশের ছয় ঋতুর উপযোগী ফ্যাশন প্রদর্শন করে। উদ্বোধনী অনুষ্ঠানটি মেলায় আসা দর্শকেরা উপভোগ করেন।

যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের যৌথ উদ্যোগে মেলায় এ বছর বাংলাদেশ থেকে ১২টি ট্যুর অপারেটর প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

বিছনাকান্দির পাশে গড়ে তোলা হবে পর্যটন গ্রাম
বাংলাদেশের পর্যটন বিকাশে সহায়তা দেবে থাইল্যান্ড

আপনার মতামত লিখুন