শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
সীমানার ওপারে

বসতবাড়িতে পর্যটন সেবা চালু করেছে মালদ্বীপ

মো: ওমর ফারুক অনিক
০৫ জানুয়ারি ২০২২

মালদ্বীপে বসতবাড়িতে পর্যটন সেবা দিতে শুরু করেছে। গত শনিবার ধিগগারুতে অনুষ্ঠিত একটি বিশেষ অনুষ্ঠানে পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মৌসুম এ উপলক্ষে এম এ ধিগগারুর মুরিথি নামের একটি বাড়ির মালিককে একটি সরকারি নিবন্ধনপত্র প্রদান করেন।

পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মৌসুম মুরিথি বাড়ির মালিকদের তাদের বাড়িতে থাকার জন্য বরাদ্দকৃত তিনটি কক্ষের জন্য একটি নিবন্ধনপত্র প্রদান করেন। এক আমেরিকান দম্পতি এবং মালদ্বীপে জাতিসঙ্ঘের বিশেষ প্রতিনিধি, ক্যাথরিন হাসওয়েল ছিলেন সে বাড়িতে থাকা প্রথম অতিথি।

অনুষ্ঠানে ড. মৌসুম বলেন, প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহের প্রচেষ্টার ফলে ধিগগারুতে বসতিস্থলে পর্যটনদের সেবার প্রচলন প্রসারিত হয়েছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফেনাকার ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সাঈদ, মাতাতোর সভাপতি আব্দুল্লাহ সুউদ, গেস্ট হাউজ অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ নাশিদ এবং পর্যটন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। অবশ্য মালদ্বীপের লোকালয়ে বসতবাড়ির সেবা দেয়ার ধারণার প্রবর্তন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয়রা। এ বিষয়ে ধিগগারু কাউন্সিল বলেছে, হোমস্টে পর্যটক ব্যবসা ধারণাটির সামাজিক সমস্যা সৃষ্টি করার আশঙ্কা খুবই কম। প্রোগ্রামটি যাতে ভালোভাবে পরিচালিত হয় তা নিশ্চিত করতে কাউন্সিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে এক সাথে কাজ করবে বলে আশা প্রকাশ করেন।

লোভের মাশুল দিচ্ছে কক্সবাজারের পর্যটন
সুবর্ণচরে ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে জেলা সিভিল সার্জন

আপনার মতামত লিখুন