মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ২১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সীমানার ওপারে

যুক্তরাষ্ট্র ভ্রমণকারীদের জন্য সুখবর

ডেস্ক রিপোর্ট
১৩ জুন ২০২২

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য (১২ জুন মধ্যরাত থেকে) ভ্রমণকারীদের আর কোভিড-১৯ পরীক্ষা দিতে হবে না। খবর সিএনএনের।

ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর একজন সিনিয়র প্রশাসনিক কর্মকর্তার বরাত দিয়ে জানা যায়, বিমান ভ্রমণকারীদের কোভিড-১৯ এর নেতিবাচক পরীক্ষার প্রয়োজনীয়তা তুলে নেয়ার পরিকল্পনা করছে বাইডেন সরকার।

২০২১ সালের জানুয়ারি থেকে দেশটিতে ভ্রমণের জন্য কোভিড -১৯ পরীক্ষার প্রয়োজনীয়তা চালু করে যুক্তরাষ্ট্র। ভ্রমণকারীদের দেশটিতে ঢোকার একদিন আগে কোভিড -১৯ পরীক্ষা করতে হতো। ফলে যুক্তরাষ্ট্রে অপ্রয়োজনীয় ভ্রমণ বন্ধ হয়ে যায়।

২০২১ সালের শেষের দিকে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়লে বাইডেন প্রশাসন ভ্রমণের জন্য নিষেধাজ্ঞায় আবারও কঠোর হয়।

তবে সিডিসি জানিয়েছে, তারা প্রতি ৯০ দিনে পরীক্ষার প্রয়োজনীয়তা পুনর্মূল্যায়ন করবে এবং যদি কোনো সমস্যা দেখা দেয় অথবা করোনার নতুন ভ্যারিয়েন্ট বের হয় তবে তারা আবার এমন বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেবে।

বেশ কিছুদিন ধরে বিভিন্ন এয়ারলাইন ও পর্যটন সংস্থা বাইডেন প্রশাসনকে কোভিড -১৯ পরীক্ষার প্রয়োজনীয়তা বন্ধ করার জন্য চাপ দিয়ে আসছে।

বিজনেস ট্র্যাভেল অ্যাসোসিয়েশন (বিটিএ), ভার্জিন আটলান্টিক, গ্লোবাল বিজনেস ট্রাভেল অ্যাসোসিয়েশন (জিবিটিএ) সহ অনেক ভ্রমণ সংস্থা বাইডেন প্রশাসনের নতুন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। তারা জানায়, এর ফলে ভ্রমণকারীদের আগ্রহ বাড়বে এবং পর্যটন শিল্প আবার বিকশিত হবে।

ইতোমধ্যে অনেক দেশ ভ্রমণের জন্য কোভিড -১৯ পরীক্ষার প্রয়োজনীয়তা তুলে নিয়েছে।

জাপানি স্ট্যান্ডার্ডে ব্যাটারি উৎপাদন করছে ওয়ালটন
সরকারি স্বীকৃতির পর প্রাণবন্ত গুলিয়াখালী সি-বিচ

আপনার মতামত লিখুন