শুক্রবার, ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণচরে স্কুল পর্যায়ে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি:
২৮ আগস্ট ২০২৩

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মাধ্যমিক স্কুল পর্যায়ে গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৮ আগস্ট) বেলা ১১ টায় উপজেলার চরবাটা খাসের হাট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

সুবর্ণচর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ ছালেহ উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক চৌধুরী বিশ্বনাথ আনন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য রনজিৎ চন্দ্র কুরী, চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার দাস, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাফেজ আহমেদ।

বিতর্ক প্রতিযোগিতায় মডারেটর এর দায়িত্ব পালন করেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ মুহীদ্দিন ফরহাদ এবং বিচারকের দায়িত্ব পালন করেন, সুবর্ণচর উপজেলা একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান, পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক আফরোজ বানু, সৈকত সরকারি কলেজের প্রভাষক ইসমাইল হোসেন।

“দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবার নয়, শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মূখ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে এ বিতর্ক প্রতিযোগিতায়  উপজেলার শহীদ জয়নাল আবেদিন উচ্চ বিদ্যালয় ও চরবাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যে প্রথম রাউন্ডে শহীদ জয়নাল আবেদিন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় জয়ী হয় এবং দ্বিতীয় রাউন্ডে চরবাটা খাসের উচ্চ বিদ্যালয় ও হাজী মোশারেফ হোসেন উচ্চ বিদ্যালয়ের মধ্যে চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয় জয়ী হয়। 

ফাইনাল রাউন্ডে “প্রতিরোধ নয়, দমনই দুর্নীতি নির্মূলের কার্যকর উপায়” বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতায় চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং শহীদ জয়নাল আবেদিন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় রানার্স-আপ হয়।

পরে, চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে পুরস্কৃত করা হয়। উক্ত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

কর্মক্ষেত্রে অগ্নি নিরাপত্তা নিশ্চিত করায় সুপার-সমকাল অ্যাওয়ার্ড পেলো ওয়ালটন

আপনার মতামত লিখুন