শনিবার, ০৪ মে ২০২৪ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

ওয়ালটনের ৪ অ্যান্টেনার ডুয়াল ব্যান্ড রাউটার

নিজস্ব প্রতিবেদক
২৭ জানুয়ারি ২০২২
দেশে আনা ওয়ালটনের নতুন রাউটার।

দেশে আনা ওয়ালটনের নতুন রাউটার।

নতুন মডেলের ওয়াইফাই রাউটার বাজারে এনেছে ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ‘তরঙ্গ’ ব্র্যান্ডের প্যাকেজিংয়ে ডব্লিউআর১৫ মডেলের রাউটারটির প্রধান আকর্ষণ ডুয়াল ব্যান্ড প্রযুক্তি।

১২০০ এমবিপিএস স্পিডের রাউটারটি ২.৪ গিগাহার্জ ব্যান্ডে ৩০০ এমবিপিএস এবং ৫ গিগাহার্জ ব্যান্ডে ৮৬৭ এমবিপিএস পর্যন্ত স্পিড দিতে সক্ষম।

রাউটারটিতে রয়েছে চারটি ৫ডিবিআই অ্যান্টেনা, যা সিগন্যালের স্ট্রেইন্থ বাড়িয়ে ব্যবহারকারীকে দেবে আরও উন্নত ওয়ারলেস ইন্টারনেট ট্রান্সমিশন।

এছাড়া রয়েছে ওমনি-ডিরেকশনাল প্রযুক্তি, যা বাড়ি কিংবা অফিসের সবখানেই শক্তিশালী নেটওয়ার্ক কাভারেজ দিতে সক্ষম। এতে মাল্টি ইউজার মাল্টি ইনপুট মাল্টি আউটপুট প্রযুক্তি থাকায় একাধিক ডিভাইস কোনো বিরতি ছাড়াই দ্রুত রাউটারটিতে সংযুক্ত হতে পারবে।

ডব্লিউআর১৫ মডেলের রাউটারটিতে রয়েছে তিনটি ল্যান এবং একটি ওয়ান পোর্ট। ফলে কেব্‌ল সংযোগের মাধ্যমে তিন ডিভাইসে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করা যাবে। আরও উন্নত ওয়্যারলেস রিসেপশনের জন্য এতে রয়েছে অ্যাডভান্সড বিমফোর্মিং প্রযুক্তি।

এছাড়া ম্যাক অ্যাড্রেস ফিল্টারিং করে সুনির্দিষ্ট ডিভাইসে ইন্টারনেট সীমাবদ্ধ করা এবং ব্ল্যাক লিস্ট করে যে কোনো ডিভাইসকে নেটওয়ার্ক থেকে ব্লক করার সুবিধা রয়েছে। নিরাপত্তার জন্য রাউটারটিতে রয়েছে বিল্ট-ইন ফায়ারওয়াল এবং ৬৪/১২৮ বিটের এনক্রিপটেড প্রটেকশন।

ওয়ালটন রাউটার ও নেটওয়ার্ক ডিভাইসের প্রোডাক্ট ম্যানেজার শাহাদাত হোসেইন জানান, মুক্ত স্থানে ২.৪ গিগাহার্জ ব্যান্ডে রাউটারটি ১৪০০-১৬০০ স্কয়ার ফুট পর্যন্ত জায়গায় ওয়াইফাই কাভারেজ দিতে সক্ষম।

৫ গিগাহার্জ ব্যান্ডে এ কাভারেজ ৭০০-৮০০ স্কয়ার ফুট পর্যন্ত পাওয়া যাবে।

ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিএমডি মো. লিয়াকত আলী বলেন, ‘বর্তমানে দেশে নেটওয়ার্ক ডিভাইসের ব্যাপক চাহিদা রয়েছে। সে জন্য আমরা ওয়াইফাই রাউটারে ভিন্নতা এনে গ্রাহকদের হাতে সর্বশেষ প্রযুক্তি তুলে দেয়া নিশ্চিত করছি।’

রাউটারটি এখন দেশের সব ওয়ালটন প্লাজা, ডিলার পয়েন্ট এবং অনলাইনে ই-প্লাজা ও ওয়ালকার্টে পাওয়া যাচ্ছে। দাম ২ হাজার ৭৫০ টাকা। এতে ১ বছর পর্যন্ত বিক্রয়োত্তর সেবা দেবে ওয়ালটন।

কানাডায় বাংলাদেশের ব্র্যান্ডিং করবে যৌথ ওয়ার্কিং কমিটি
জনপ্রিয় হচ্ছে ফেনীর মুহুরী সেচ প্রকল্প

আপনার মতামত লিখুন