শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

ফেঁসে গেলেন এসআই রূপন, ফেরত দিলেন ঘুষের টাকা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি
০৬ জুলাই ২০২০
এসআই রূপন নাথ

এসআই রূপন নাথ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় মিলন (৩৪) নামে এক সিএনজি চালককে মাদক মামলা দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন এসআই রূপন নাথ। সোমবার বিকেলে কোম্পানীগঞ্জ থানা থেকে নোয়াখালী পুলিশ লাইনে তাকে ক্লোজড করা হয়েছে। এর আগে দুপুরে গণমাধ্যাম কর্মীদের উপস্থিতিতে অভিযুক্ত রূপন নাথ সিএনজি চালিত অটোরিকশা (নোয়াখালী-থ-১১-৯৩০৮) ও ঘুষ নেয়া ৫ হাজার টাকা ফেরত দিয়েছেন চালক মিলন ও তার মালিক পিন্টু ভৌমিককে। 

কোম্পানীগঞ্জ থানার পুলিশ সূত্রে এসআই রূপন নাথের ক্লোজ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। 

রোববার ভুক্তভোগী সিএনজি অটোরিকশা চালক মিলন (৩৪) নোয়াখালী পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেন। একই দিন রাত ১০টায় এসআই রূপন নাথের বিরুদ্ধে করা অভিযোগের তদন্তে আসেন নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুর রহিম। তদন্তের সময় অভিযোগকারী সিএনজি অটোরিকশা চালক মিলন তার গাড়ির মালিক পিন্টু ভৌমিক এবং মিলনের বাবা গ্রাম পুলিশ ছায়েদল হকের জবানবন্দি রেকর্ড করা হয়। তদন্ত সম্পন্ন হলে তদন্তকারী ওই পুলিশ কর্মকর্তা রাতেই কোম্পানীগঞ্জ থানা থেকে জেলা হেড কোয়াটারে চলে যান। সোমবার দুপুর শেষে বিকেলে কোম্পানীগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমানের নির্দেশে অভিযুক্ত এসআই রূপন নাথ সিএনজি চালক মিলন ও গাড়ির মালিক পিন্টু ভৌমিকের কাছে সিএনজি অটোরিকশা ও ঘুষের৫ হাজার টাকা ফেরত দেন। আটককৃত এ গাড়ি ও টাকা লেনদেনের সময় ভিডিও করেন উপস্থিত গণমাধ্যমকর্মীরা। যা তাৎক্ষণিকভাবে ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান জানান, সোমবার বিকেলে সিএনজি অটোরিকশাটি মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে। অভিযুক্ত এসআই রূপন নাথের বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্ত চলছে। 

রোববার অভিযোগের বিষয়ে জানতে স্থানীয় এক সাংবাদিক এসআই রূপনকে ফোন করলেন তিনি বলেন, ‘আমি এসআই রুপন নাথ বলছি, ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না। পারলে আপনাদের মন্ত্রীকে (ওবায়দুল কাদের) দিয়ে আমাকে বদলি করিয়ে দেন।’ এ বিষয়ে কথোপকথনের অডিও রেকর্ড ট্যুরিজম বাংলার কাছে সংরক্ষিত আছে।

প্রসঙ্গত, এসআই রূপন নাথের বিরুদ্ধে কোম্পানীগঞ্জে মাদক ব্যবসা, অবৈধ মোটর সাইকেল চুরির সিন্ডিকেটদের সাথে যোগসাজশ করে নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগ উঠেছে বিভিন্ন মহল থেকে।

কোম্পানীগঞ্জের বামনীয়া নদীতে অবাধে চিংড়ি পোনা আহরণ
উপরে উঠতে গেলে নিচে নামতে হয়

আপনার মতামত লিখুন