শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

চালু হলো দেশের প্রথম পূর্ণাঙ্গ জোকস ওয়েবসাইট ‘জোকবক্স’

নিজস্ব প্রতিবেদক
০১ জানুয়ারি ২০২২
রাজধানীর মিরপুর ডিওএইচএসে বিনোদন ভিত্তিক দ্বি-ভাষিক ওয়েবসাইট ‘জোকবক্স’-এর উদ্বোধন করছেন অতিথিরা

রাজধানীর মিরপুর ডিওএইচএসে বিনোদন ভিত্তিক দ্বি-ভাষিক ওয়েবসাইট ‘জোকবক্স’-এর উদ্বোধন করছেন অতিথিরা

পাঠক ও দর্শক-শ্রোতাদের নির্মল বিনোদন দেয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করলো বিনোদন ভিত্তিক দ্বি-ভাষিক ওয়েবসাইট ‘জোকবক্স’। দেশে প্রথমবারের মতো মাল্টিমিডিয়া সমৃদ্ধ পূর্ণাঙ্গ ওই জোক্স পোর্টালটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো আজ। এর উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কবি মো. সাইফুল ইসলাম। জোক্স পোর্টালের মাধ্যমে সুস্থ ধারার বিনোদনের একটি নতুন প্লাটফর্ম পাবেন দেশ-বিদেশের পাঠকরা- এমনটাই প্রত্যাশা কর্তৃপক্ষের।

শনিবার (১ জানুয়ারি, ২০২২) বিকেলে রাজধানীর মিরপুরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ইলিয়াস সানি, লেখক ও নির্মাতা খায়রুল বাবুই, কবি, ভ্রামণিক ও সাংবাদিক মাহমুদ হাফিজ, প্রাবন্ধিক ও শিক্ষক কামরুল হাসান, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের অ্যানিমেটর ইমরান মোল্লা, কার্টুনিস্ট আবু হাসান, কন্টেন্ট ক্রিয়েটর এমদাদুল হক হৃদয় এবং জোকবক্সের ভারপ্রাপ্ত সিইও হাসিনা মুক্তা।

উদ্বোধন অনুষ্ঠানে মো. সাইফুল ইসলাম বলেন, মানুষকে বিনোদন দেয়ার জন্য জোকবক্স একটি দারুণ, অসাধরণ প্রয়াস। যা বাংলাদেশে এই প্রথম। সুস্থ থাকতে হলে আমাদের প্রচুর হাসতে হবে। নিয়ম করে হাসতে হবে। আশা করি আমাদেরকে নিয়ম করে হাসাবে এই পোর্টাল। আমাদের বাঁচতে ও হাসতে শেখাবে জোকবক্স। আমাদের প্রত্যাশা মানুষের মনোজগতের পজিটিভ পরিবর্তনে এবং সুস্থ বিনোদন প্রচারে সচেষ্ট থাকবে জোকবক্স।

বাংলা ও ইংরেজি ভার্সনে প্রকাশিত হচ্ছে জোকবক্স। পাঠক-দর্শকদের কথা চিন্তা করেই আধেয় সাজানো হচ্ছে জোকবক্সের। জোকবক্সের কন্টেন্ট কয়েকটি বিভাগে ভাগ করা হয়েছে। তর মধ্যে রয়েছে শিশুতোষ, ফান, অ্যাডাল্ট, অডিও, ভিডিও, গেমস এবং জোক্স ক্লাব। এছাড়া থাকছে ঈশপের গল্প, রূপকথার গল্প, ধাঁধা, গোপাল ভাঁড়-হোজ্জা এবং বীরবলের কৌতুক ইত্যাদি।

জানা গেছে, মানুষকে হাসাতে, বিনোদন প্রদানে এবং মানুষের মধ্যে সেন্স অব হিউমার জাগাতে সম্পূর্ণ নতুন ও ভিন্ন ধারার একটি ওয়েবসাইট এই জোকবক্স। শিশুদের মনোজাগতিক বিকাশেও ভূমিকা রাখবে জোকবক্স। এটি একটি পূর্ণাঙ্গ মাল্টিমিডিয়া জোক্স পোর্টাল। লিখিত জোকসের পাশাপাশি পোর্টালটিতে থাকছে অডিও এবং ভিডিও জোক্স। থাকছে অ্যানিমেটেড ভিডিও কন্টেন্ট। সমসাময়িক বিষয় নিয়েও থাকছে নতুন নতুন জোক্স। থাকবে বিদেশি ভাষার জোকসের কোয়ালিটি অনুবাদ।

অনুষ্ঠানে অতিথিরা বিভিন্ন ধরনের জোক্স পরিবেশন করে উদ্বোধনী আয়োজনকে মাতিয়ে রাখেন। ছিলো সাংস্কৃতিক আয়োজন। দশ জনের একটি ক্রিয়েটিভ টিম এ পোর্টালটিতে কাজ করছেন। উদ্বোধনের অল্প কিছু দিনের মধ্যেই পোর্টালটি এর পূর্ণাঙ্গ রূপ পাবে বলে প্রত্যাশা করছে কর্তৃপক্ষ। পাঠকরা জোকবক্সে প্রবেশ করতে পারবেন- www.jokeboxlive.com- এই ঠিকানায়।

ভ্রমণকন্যা আজমেরী : ঘুরে বেড়ানো ফড়িং

আপনার মতামত লিখুন