সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ১০ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
জাতীয়

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের দশম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
০৪ ফেব্রুয়ারি ২০২৩

জমকালো আয়োজনে সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের দশম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মহাখালীতে এসকেএস টাওয়ারে সেনা গৌরব হলে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে উদযাপিত হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকী।

সাম্প্রতিক সাম্প্রতিক দেশকালের সম্পাদক ও প্রকাশক ইলিয়াস উদ্দিন পলাশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী, কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার, প্রখ্যাত প্রাবন্ধিক ও রাষ্ট্রচিন্তাবিদ আবুল কাসেম ফজলুল হক, সাংবাদিক, কথাসাহিত্যিক ও গবেষক আফসান চৌধুরী, বেসরকারি সংস্থা উন্নয়ন বিকল্পের নীতি নির্ধারণী গবেষণা (উবিনীগ)-এর নির্বাহী পরিচালক ফরিদা আখতার, রাজনৈতিক বিশ্লেষক রইসউদ্দিন আরিফ, অভিনয়শিল্পী লেখক ও শিক্ষক ফ্লোরা সরকার, লেখক ও শিক্ষক তানিম নওশাদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক জিয়া উদ্দিন আহমেদ, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, সাবেক সচিব ও কথা সাহিত্যিক প্রনব চক্রবর্তী, অভিনেত্রী ও মডেল শানারেই দেবী শানু, সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল হক ও সাংবাদিক আমিন আল রশীদ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ বলেন, সাম্প্রতিক দেশকাল ২০১৩ সালের ২ ফেব্রুয়ারি ভিন্ন চিন্তা নিয়ে যাত্রা শুরু করে। নানা বাধাবিপত্তি সত্ত্বেও সাম্প্রতিক দেশকাল তার নীতি থেকে এক চুলও নড়েনি। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে আমরা ভিন্ন চিন্তা তুলে ধরতে কাজ করছি। প্রচার সংখ্যায় সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল দেশের শীর্ষ অবস্থান ধরে রেখেছে। পাঠকই আমাদের শক্তি। ভবিষ্যতেও বাধা বিপত্তি ডিঙ্গিয়ে জনমানুষের অধিকারের কথা তুলে ধরবো।

তিনি জানান, আমাদের পরিবারেই আরেক সদস্য ‘ত্রৈমাসিক দেশকাল পত্রিকা’ ইতোমধ্যে দেশের রূচিশীল ম্যাগাজিন হিসেবে পাঠকের মনে জায়গা দখল করেছে। সাম্প্রতিক দেশকাল ডটকম ডিজিটাল মাধ্যমের সব কটিতেই ২৪ ঘণ্টা সদা সক্রিয়। এ বছর নতুন করে যুক্ত হয়েছে দেশকাল লাইভ ও অত্যাধুনিক স্টুডিও।

বক্তারা বলেন, ১০ বছর নানা চড়াই-উতরাই পেরিয়ে সাম্প্রতিক দেশকাল আজকের অবস্থানে এসেছে।  সত্য সংবাদ প্রকাশে নানা বাধা আসে। সংকুচিত পরিবেশে কাজ করতে হয়। তবু স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করে যেতে হবে।

অনুষ্ঠানে সাম্প্রতিক দেশকালের প্রয়াত উপদেষ্টা ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসার স্মরণে একটি তথ্যচিত্র উপস্থাপন করা হয়। রাতে সঙ্গীত শিল্পী সমরজিৎ রায়ের গানের মধ্য দিয়ে শেষ হয় প্রতিষ্ঠা বার্ষিকীর প্রীতি সম্মিলন।

সুবর্ণচরে ট্রাক্টর চাপায় স্কুল ছাত্র নিহত
ভিসতার বিজ্ঞাপনে ইলিয়াস কাঞ্চন

আপনার মতামত লিখুন