শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

মধ্যপ্রাচ্যের ভাড়া কমাল বাংলাদেশ বিমান

স্পোর্টস ডেস্ক
০৫ জানুয়ারি ২০২২

মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যের ভাড়া কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ বিমান। আগামী ১৬ জানুয়ারি থেকে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে নতুন টিকিট হ্রাসকৃত দামে বিক্রি করা হবে। 

মঙ্গলবার বিমানের সুবর্ণজয়ন্তী উপলক্ষে 'রেমিট্যান্সযোদ্ধা' প্রবাসীদের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি।

ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে ৬৪ হাজার ৮২০ টাকা (ট্যাপসহ) নির্ধারণ করা হয়েছে। ঢাকা-রিয়াদ ও দাম্মাম রুটে একই ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ১২৩ টাকা। ঢাকা-দুবাই রুটের বর্তমান ভাড়া ৭৫ হাজার ৫০৮ টাকা। তা কমিয়ে করা হয়েছে ৬২ হাজার ৭৮৪ টাকা। ঢাকা-আবুধাবি রুটের ভাড়া কমিয়ে করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা, যা আগে ছিল ৬৭ হাজার টাকা।

টিকিটের এই দামের মধ্যে সাত হাজার ৬৪৪ টাকা থেকে ৯ হাজার ৬৮০ টাকা পর্যন্ত নির্ধারিত ট্যাপ যুক্ত আছে। তবে বাংলাদেশ বিমান ভাড়া কমালেও অন্য এয়ারলাইন্সগুলো এখনও ভাড়া কমানোর ঘোষণা দেয়নি।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর মধ্যপ্রাচ্যের ফ্লাইট চালু হলেও এসব রুটের ভাড়া বেড়ে দ্বিগুণ ছাড়িয়ে যায়, যা মহামারির ধাক্কায় দেশে ফেরা মধ্যপ্রাচ্যের প্রবাসী শ্রমিকদের জন্য বাড়তি বোঝা হয়ে দাঁড়িয়েছিল।

পর্যটক টানতে বাংলাদেশে নজর নেপালের
নানিয়ারচরে একদিন

আপনার মতামত লিখুন