রোববার, ২৮ এপ্রিল ২০২৪ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

ওয়ালটন প্রথম রাখাইন ক্রীড়া উৎসবের উদ্বোধন

কক্সবাজার প্রতিনিধি
০৬ ফেব্রুয়ারি ২০২২

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও কক্সবাজার রাখাইন ক্রীড়া সংস্থার আয়োজনে ‘ওয়ালটন প্রথম রাখাইন ক্রীড়া উৎসব-২০২২’ এর উদ্বোধন করা হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় কক্সবাজার বাহারছড়া গোল চত্বর মাঠে এ উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মিজানুজ্জামান, ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, ফুটবল বিষয়ক সম্পাদক হারুন অর রশীদ, কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহবুবুর রহমান, রেফারীজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাসেমসহ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাখাইন ক্রীড়া সংস্থার সভাপতি মং ছেন য়াইন এবং সঞ্চালনা করেন রাখাইন ক্রীড়া সংস্থার উপদেষ্টা সাংবাদিক এম এ আজিজ রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়াতে এই উৎসবে যোগ দিয়েছি। সকল সম্প্রদায়ের খেলাধুলার অধিকার আছে। রাখাইন তরুণদের মন উৎফুল্ল ও মাদক থেকে দূরে রাখতে খেলাধুলায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতা সত্যি প্রশংসনীয়।’

তিনি আরও বলেন, ‘ওয়ালটন পৃথিবীর ৪১টি দেশে পণ্য রপ্তানি করছে। এছাড়াও প্রতিষ্ঠানটিতে ২৫ হাজারের বেশি কর্মচারী কর্মরত আছে। যা অত্যন্ত গৌরবের বিষয়।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘রাখাইন সম্প্রদায় নিয়ে এই প্রথম ওয়ালটন স্পন্সর করেছে। নৃগোষ্ঠীরাও যেন খেলাধুলায় পিছিয়ে না থাকে তাই তাদের নিয়ে এই আয়োজন। শুধু ফুটবল ক্রিকেট নয়, এসব পরিচিত খেলা ছাড়াও রাখাইনদের যে নিজস্ব খেলাগুলো আছে সেগুলোকে প্রাধান্য দিতে হবে। মাদক ও অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দেশের বিভিন্ন প্রান্তের তরুণ-যুবকদের খেলাধুলায় ব্যস্ত রাখতে ওয়ালটন বিভিন্ন খেলায় পৃষ্ঠপোষকতা করছে। প্রতিবছর এ উৎসব আয়োজন করা হবে।’

উৎসবে অংশ নেওয়া দলগুলো হলো- কক্সবাজার রাখাইন ফুটবল ক্লাব, ক্যাংপাড়া রাখাইন ক্রীড়া সংঘ, রাজধানী ফ্রেন্ডস সার্কেল, পশ্চিম বড় বাজার টাইগার্স, রাখাইন ফেসবুক ক্লাব, মহেশখালী বড় রাখাইন পাড়া ক্রিকেট একাদশ, চৌফলদন্ডী ক্রিকেট একাদশ, চৌফলদন্ডী মধ্যম রাখাইন পাড়া ক্রিকেট একাদশ, রেইনবো ওয়ারিয়র্স, বড় বাজার সুপার কিংস ও বড়বাজার রাখাইন চ্যালেঞ্জার্স।

ওয়ালটন রাখাইন ক্রীড়া উৎসবের সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডট কম।

সুনীল অর্থনীতিতে পর্যটন নতুন দিগন্ত উন্মোচন করবে : পর্যটন প্রতিমন্ত্রী
মঙ্গলবার থেকে সাজেক পর্যটকদের জন্য উন্মুক্ত

আপনার মতামত লিখুন