মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

জার্মানির বৃহৎ পর্যটন মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
০৮ মার্চ ২০২৩

জার্মানির রাজধানী ও ইউরোপের ঐতিহাসিক শহর বার্লিনে শুরু হয়েছে বিশ্বের সর্ববৃহৎ পর্যটন মেলা- আইটিবি বার্লিন ২০২৩। বিশ্ব দরবারে বাংলাদেশের পর্যটন শিল্পকে তুলে ধরতে এ মেলায় অংশ নিয়েছে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ এ খাতের পর্যটন খাতের তরুণ উদ্যোক্তারা। আন্তর্জাতিক এ পর্যটন মেলা চলবে ৭ থেকে ৯ মার্চ পর্যন্ত। 

জার্মানির রাষ্ট্রদূত মো: মোশাররফ হোসেন ভূঁইয়া মঙ্গলবার (৭মার্চ) আনুষ্ঠানিকভাবে বার্লিন ফেয়ারে অংশ নেয়া বাংলাদেশ ট্যুরিজম বোর্ড-বিটিবি’র স্টল উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, আন্তর্জাতিক এ পর্যটন মেলায় অংশগ্রহণের মধ্যদিয়ে বাংলাদেশকে বিশ্ব পরিমণ্ডলে পরিচিত করতে এবং বিদেশি পর্যটক আকর্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

লাল-সবুজ পতাকার বাংলাদেশ পর্যটন বোর্ডের স্টল বার্লিন ফেয়ারে যাওয়া পাঁচ হাজার প্রদর্শকের মধ্যে একটু হলেও আশার সঞ্চার যোগাতে সহায়তা করবে বলে আশা করছেন এদেশ থেকে বার্লিনে যাওয়া পর্যটন খাতের সংগঠন-টোয়াবের পরিচালকরা। বিশ্বের অন্য দেশের পর্যটন স্পট এবং ভ্রমণের সুযোগ-সুবিধা সম্পর্কে এ মেলায় ভ্রমণপিয়াসীরা বিশদ ধারণা পাবেন বলে মনে করছেন তারা। 

ট্যুরিজম বোর্ডের স্টল উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল মিনিস্টার সাইফুল ইসলাম ও দূতালয় প্রধান তৌহিদ ইমাম। ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- টোয়াবের গণমাধ্যম বিভাগের পরিচালক মো: ইউনুছ, পরিচালক বিল্লাল হোসেন সুমন, সাইফুল ইসলাম এবং টোয়াবের সাবেক পরিচালক তসলিম আমিন শোভনসহ বাংলাদেশ থেকে যাওয়া প্রতিনিধিরাও এ সময় উপস্থিত ছিলেন। 

ওয়ালটনে বিশ্ব নারী দিবস উদযাপন
গাইবান্ধায় কিস্তি ক্রেতার মৃত্যুতে তার পরিবারকে ওয়ালটন প্লাজার সহায়তা

আপনার মতামত লিখুন