শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

চীন মৈত্রীতে চল‌ছে ৩ দিনব্যাপী পর্যটন মেলা

নিজস্ব প্রতিবেদক
৩০ মার্চ ২০২২

রাজধানীর আগারগাঁওস্থ চীন মৈত্রী স‌ম্মেলন কে‌ন্দ্রে শুরু হ‌য়ে‌ছে তিন দিনব্যাপী বাংলাদেশ পর্যটন মেলা। বুধবার (৩০ মার্চ) শুরু হওয়া এই মেলা আগামী ১ এপ্রিল পর্যন্ত চলবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি মো. রাফেউজ্জামান।

এই পর্যটন মেলা‌কে কেন্দ্র ক‌রে গত ২৮ মার্চ হোটেল প্যান প্যাসিফিকে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী ও অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ জানিয়েছিলেন, দেশের পর্যটন শিল্প নিয়ে ‌মেগা পরিকল্পনা আসছে। যা বাস্তবায়িত হওয়ার পর দেশের পর্যটন খাতের পু‌রো চেহারা পাল্টে যাবে।

ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)-এর সভাপতি মো. রাফেউজ্জামান বলেন, আমাদের এখা‌নে এক হাজার ১৯২টি পর্যটন স্পট আছে। কক্সবাজার ও সেন্টমার্টিনের পাশাপাশি অন্য স্পটগুলোতেও যেন মানুষ যায় সেটিও খেয়াল রাখতে হবে। এজন্য বে‌শি বে‌শি প্রচার কর‌তে হ‌বে। এসব প্রাকৃ‌তিক এলাকার সৌন্দর্য্য বিশ্বময় পর্যটক‌দের ম‌ধ্যে ছ‌ড়ি‌য়ে দি‌তে হ‌বে।

২০০৭ সাল থেকে বাৎসরিক এই আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করে আসছে পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। এ মেলার প্রধান উদ্দেশ্য হলো পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা।

মেলার সার্বিক সহযোগিতায় র‌য়ে‌ছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন, এফবিসিসিআই এবং বাংলাদেশ টুরিস্ট পুলিশ।

তিন দিনের এই মেলায় অংশ নি‌য়ে‌ছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যটন সংস্থা, দেশি ও বিদেশি ট্যুর অপারেটরস, ট্রাভেল এজেন্টস, ট্যুরিজম অথরিটি, এয়ারলাইন্স, হোটেল, রিসোর্টস, এমিউজমেন্ট পার্ক, ট্রান্সপোর্ট কোম্পানিসহ আরো অনেকে। 

সেন্টমার্টিন থেকে কুকুর পুনর্বাসন বন্ধ
মিতালি এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ও ভাড়া

আপনার মতামত লিখুন