রোববার, ২৮ এপ্রিল ২০২৪ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

ওআইসির দেশগুলোকে পর্যটন মেলা করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
৩০ জুন ২০২২

পর্যটনশিল্প সম্প্রসারণের লক্ষ্যে ইসলামী সহযোগিতা সংস্থাভুক্ত (ওআইসি) দেশগুলোকে পর্যটন মেলা আয়োজনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের। এ সময় তিনি বাংলাদেশের পর্যটন খাতে ওআইসিভুক্ত দেশগুলোকে বিনিয়োগের আহ্বান জানান।

আজারবাইজানের রাজধানী বাকুতে অনুষ্ঠিত ওআইসিভুক্ত দেশগুলোর ১১তম ইসলামিক কনফারেন্স অব ট্যুরিজম মিনিস্টার্সে (আইসিটিএম) তিনি এ আহ্বান জানান। গতকাল বুধবার (২৯ জুন) তিন দিনব্যাপী এ সম্মেলন শেষ হয়।

সম্মেলনে বাংলাদেশ আরো অংশ নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী জনাব মো. মাহবুব আলী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মিজ শায়লা শামা।

এই সভায় বর্তমান সভাপতি রাষ্ট্র বাংলাদেশ আগামী দুই বছরের জন্য আজারবাইজানের কাছে সভাপতিত্ব হস্তান্তর করে। সভাপতি হওয়ায় আজারবাইজানকে অভিনন্দন জানিয়ে দেশটির প্রতিনিধি কানান জাসিমভকে দায়িত্বভার হস্তান্তর করেন আবু তাহের মুহাম্মদ জাবের। এ সময় সপ্তম পর্যটনবিষয়ক সমন্বয় কমিটির সদস্য রাষ্ট্রের অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন তিনি। সৌদি আরব, তুরস্ক, ফিলিস্তিন, ইন্দোনেশিয়া, ইরাক, সেনেগাল, ক্যামেরুন ও উগান্ডার প্রতিনিধিরা তাতে উপস্থিত ছিলেন।

আগামী দুই বছরের জন্য ওআইসি সিটি অব ট্যুরিজম হিসেবে যথাক্রমে তুরস্কের শানলিউরফা শহর, উজবেকিস্তানের কিভা শহরকে নির্বাচন করা হয়।  

উল্লেখ্য, ২০১৯ সালে সর্বশেষ  আইসিটিএম সম্মেলনটি রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়েছে।

এখনও অনিশ্চয়তায় বরিশাল পর্যটন মোটেল প্রকল্প
ছনখোলা থেকে পর্যটন

আপনার মতামত লিখুন