শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
ঘুরে আসি

হাতিয়া ও নিঝুম দ্বীপ ঘিরে হচ্ছে বিশেষ পর্যটন জোন

নিজস্ব প্রতিবেদক
১০ জানুয়ারি ২০২০
নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা ও নিঝুম দ্বীপকে ঘিরে বিশেষ পর্যটন জোন গড়ে তোলা হচ্ছে। এ জন্য ওই অঞ্চলে বেড়াতে যাওয়া পর্যটকদের সুবিধার্থে সেখানে রেস্তোরাঁ, কটেজ ও ক্রুজ ভেসেল সংগ্রহে প্রায় ৫০ কোটি টাকার একটি প্রকল্প নিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। ইতিমধ্যে ওই প্রকল্পের বাস্তবায়ন কাজ শুরু হয়েছে।
জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।
সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।
কমিটি সূত্র জানায়, পর্যটন শিল্পের বিকাশে হাতিয়া ও নিঝুম দ্বীপকে ঘিরে নেয়া প্রকল্প যথাযথভাবে বাস্তবায়নের তাগিদ দেয়া হয়।
একই সঙ্গে হবিগঞ্জ জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর এলাকায় ছোট রেস্ট হাউস নির্মাণসহ পর্যটন কেন্দ্র গড়ে তোলা য়ায় কি-না তা পরীক্ষা-নিরীক্ষার জন্য উদ্যোগ নিতে বলা হয়। এ ছাড়া কক্সবাজারের সমুদ্র সৈকত পরিচ্ছন্ন রাখার ব্যাপারে ব্যক্তি মালিকানার উদ্যোগে পেশকৃত প্রস্তাব বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।
বৈঠকে জানানো হয়, কক্সবাজারে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন হলিডে কমপ্লেক্সে অবস্থিত হোটেল প্রবাল ও উপালকে পাঁচ তারকা মানের হোটেলে রূপান্তরের উদ্যোগ নেয়া হয়েছে। এ ছাড়া হোটেল লাবণীকে আন্তর্জাতিক মানের হোটেলে উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন উদয় হাকিম
আমিরাতে ৫ বছরের নতুন পর্যটন ভিসার ঘোষণা

আপনার মতামত লিখুন